• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মেট্রোর নিয়মেও বড় পরিবর্তন! করোনা নিয়ন্ত্রণে মুখ্যসচিবের নির্দেশিকার পরেই অবস্থান বদল কর্তৃপক্ষের

  • |
Google Oneindia Bengali News

রাজ্যে করোনার (Coronavirus) বাড়বাড়ন্ত রুখতে সোমবার থেকে চালু হচ্ছে সরকারের নয়া বিধি। এর সঙ্গে সামঞ্জস্য রেখে নিয়ম বদল মেট্রো রেলেও (metri rail)। এদিন এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সোমবার থেকে ফের স্মার্ট কার্ডেই (smart card) ফিরে যাচ্ছে কর্তৃপক্ষ। আপাতত কাউকেই টোকেন (Token) ইস্যু করা হবে না।

Recommended Video

সোমবার থেকে কলকাতা মেট্রোয় স্মার্ট কার্ডের ব্যবহার, টোকন বন্ধ করল মেট্রো রেল
মেট্রোর নয়া নির্দেশিকা

মেট্রোর নয়া নির্দেশিকা

এদিন করোনা নিয়ন্ত্রণে রাজ্য সরকারের নির্দেশিকা জারির পরেই মেট্রোরেলের তরফেও বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে রাজ্য সরকারের নির্দেশিকার কথা উল্লেখ করা বলা হয়েছে ২০০৫ সালের বিপর্যয় মোকাবিলা আইনের অধীনে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

 দেওয়া হবে না টোকেন

দেওয়া হবে না টোকেন

এদিন মেট্রোরেলের তরফে জানানো হয়েছে, ৩ জানুয়ারি সোমবার থেকে তারা টোকেন ব্যবস্থা তুলে নিচ্ছেন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত। পাশাপাশি যে সময়ে মেট্রো চলবে, সেই সময়ে ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চালু রাখার কথাও উল্লেখ করা হয়েছে।
মেট্রোর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কাউন্টার থেকে কেবলমাত্রা স্মার্ট কার্ড বিক্রি করা হবে। যাঁদের কাছে স্মার্ট কার্ড থাকবে, তাঁরাই মেট্রোয় ভ্রমণ করতে পারবেন। আর যাঁদের স্মার্ট কার্ড আগেই রয়েছে, তাঁরা রিচার্জ করিয়ে মেট্রোয় ভ্রমণ করতে পারবেন।

সময়সূচিতে পরিবর্তন নেই, পরতে হবে মাস্ক

সময়সূচিতে পরিবর্তন নেই, পরতে হবে মাস্ক

শুধুমাত্র স্মার্ট কার্ড চালু থাকলে, সাধারণভাবেই কম লোক সফর করবেন মেট্রোয়। তবে মেট্রোর তরফে জানানো হয়েছে আপাতত ট্রেনের সময়সূচির কোনও পরিবর্তন করা হচ্ছে না। যেভাবে যে সময়ে গত সপ্তাহে মেট্রো চলেছে, সেইভাবেই চলবে। তবে মেট্রোয় যেসব যাত্রীরা ভ্রমণ করবেন, তাঁদের সবাইকে মাস্ক পরতে হবে। কোভিড বিধি না মানতে যাত্রীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে মেট্রো রেলের তরফে।

রাজ্য সরকারের নির্দেশিকা

রাজ্য সরকারের নির্দেশিকা

এদিন রাজ্য সরকারের নির্দেশিকায় বলা হয়েছে সোমবার থেকে স্কুল-কলেজ পুরোপুরি বন্ধ রাখা হবে। শুধুমাত্র প্রশাসনিক কাজের জন্য ৫০ শতাংশ কর্মী থাকতে পারবেন। সমস্ত সরকারি ও বেসরকারি অফিসে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করা যাবে। সুইমিং পুল, জিম, সেলুন, বিউটি পার্লার সোমবার থেকে বন্ধ থাকবে। সমস্ত বিনোদন ও পর্যটনের স্থানগুলিও সোমবার থেকে বন্ধ থাকবে। শপিং মল, বাজার, সিনেমা হল রাত ১০ পর্যন্ত খোলা রাখা যাবে। লোকাল ট্রেন ৫০ শতাংশ যাত্রী নিয়ে সন্ধে সাতটা পর্যন্ত চালু থাকবে। অন্যদিকে মেট্রো ৫০ শতাংশ যাত্রী নিয়ে নির্দিষ্ট সময়ে চলাচল করতে পারবে। এছাড়াও রাত ১০ টা থেকে ভোর ৫ টার মধ্যেকার বিধিনিষেধও ফিরিয়ে আনা হয়েছে।

ত্রিপুরায় ফের তৃণমূলের কর্মসূচিতে 'বাধা'! বিজেপিকে তীব্র আক্রমণ অভিষেকেরত্রিপুরায় ফের তৃণমূলের কর্মসূচিতে 'বাধা'! বিজেপিকে তীব্র আক্রমণ অভিষেকের

English summary
Kolkata Metro Rail says not to issue token from 3 January after WB Govt issues 50% passenger Guideline
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X