• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিউ নর্মালে চালু মেট্রোয় বাড়ছে যাত্রী চাপ, পরিষেবা ও ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত কর্তৃপক্ষের

নিউ নর্মালে মেট্রো পরিষেবা চালু হতেই তাতে যাত্রীর চাপ বেশ ভালোরকম ছিল। মাত্র দশদিনের মধ্যেই মেট্রো কর্তৃপক্ষ বুঝে গেল যে ট্রেনের সংখ্যা বাড়ানো ছাড়া গতি নেই। তাই পরিষেবার সময়সীমা ও ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল মেট্রো। ২৮ সেপ্টেম্বর থেকেই বাড়বে ট্রেনের সংখ্যা ও আরও বেশিক্ষণের পরিষেবা।

নিউ নর্মালে চালু মেট্রোয় বাড়ছে যাত্রী চাপ, পরিষেবা ও ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত কর্তৃপক্ষের

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে যে এবার থেকে শেষ মেট্রো পাওয়া যাবে রাত সাড়ে আটটায়। মেট্রোর সংখ্যাও বাড়ানো হয়েছে। ১১০টি বদলে সোমবার থেকে ১১৬টি ট্রেন চালানো হবে। যাত্রীদের নিরপত্তা ও তাঁরা যাতে সামাজক দুরত্ব ট্রেনের মধ্যে বজায় রাখতে পারেন তার জন্যই এই বন্দোবস্ত। প্রসঙ্গত, আনলক ৪–এ গত ১৪ সেপ্টেম্বর থেকে মেট্রো পরিষেবা চালু হয়। নতুন নিয়মকে সঙ্গে নিয়ে যাত্রীরা সফরও করছেন সুন্দরভাবে। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলছে মেট্রো। কিন্তু যাত্রীদের চাপ দিন দিন বাড়ছে আর তাই পরিষেবা বাড়াতে একপ্রকার বাধ্য হয়েছে কর্তৃপক্ষ।

দুই প্রান্তিক স্টেশন, কবি সুভাষ এবং নোয়াপাড়া থেকে দিনের শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে সাতটায়। আগামী সোমবার থেকে এই নতুন সময় মেনে চলবে মেট্রো। সেক্ষেত্রে পরিষেবা চালু থাকার সময় দাঁড়াবে সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা। ১১০ টির বদলে আরও তিন জোড়া অতিরিক্ত ট্রেন চলবে আগামী সোমবার থেকে। মোট ১১৬ টি মেট্রো চলবে বলে মেট্রোর তরফে জানানো হয়েছে।

English summary
kolkata metro rail extends time and number of train
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X