• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোর আগে বিশেষ সুবিধা মেট্রো সফরে, সিনিয়র সিটিজেনদের ই-পাসে ছাড়

করোনা পরিস্থিতির মধ্যেই পুজোর কথা ভেবে শুরু হয়েছে মেট্রো পরিষেবা। প্রথমে সীমিত সংখ্যক মেট্রো চালানো হলেও এখন তা বাড়ানো হয়েছে। রবিবারেও মিলছে মেট্রো পরিষেবা। পুজোর কথা মাথায় রেখে এবার সিনিয়র সিটিজেনদের জন্য বিশেষ ছাড় ঘোষণা করল কলকাতা মেট্রো। এবার থেকে ই-পাস ছাড়াই সিনিয়র সিটিজেনরা সফর করতে পারবেন মেট্রোয়। বুধবার থেকেই সুবিধা পাবেন সিনিয়র সিটিজেনরা।

ই-পাস ছাড়াই সফর

ই-পাস ছাড়াই সফর

এবার থেকে মেট্রোয় ই-পাস ছাড়াই সফর করতে পারবেন সিনিয়র সিটিজেনরা। পুজোর মুখে যাত্রীদের সুবিধার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কলকাতা মেট্রো। সকাল সাড়ে এগারোটা থেকে বিকেল সাড়ে চারটে পর্যন্ত এই সুবিধা দেওয়া হত এতোদিন। এবার দিনভরই এই সুবিধা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। শুধুমাত্র বয়সের প্রমাণ পত্র দেখিয়েই সফর করতে পারবেন তাঁরা।

বাড়ল মেট্রো

বাড়ল মেট্রো

পুজোর কথা ভেবেই মেট্রো পরিষেবা বাড়ানো হয়েছে। তবে সব ক্ষেত্রেই ই-পাসের ভিত্তিতেই যাত্রীদের সফর করতে দেওয়া হচ্ছে। ১১৬টি মেট্রো চলাচল করছে এই মুহূর্তে। চালু হয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবাও। যাত্রীর সংখ্যাও বাড়ানো হয়েছে। করোনা সংক্রমণের ভয়েই নিয়ন্ত্রিত যাত্রী সংখ্যা নিয়ে চলছে মেট্রো। সন্ধে সাতটা ছাড়ছে শেষ মেট্রো।

করোনা কারণে বন্ধ মেট্রো

করোনা কারণে বন্ধ মেট্রো

করোনা সংক্রমণের কারণে দীর্ঘ ৫ মাস বন্ধ ছিল শহরের মেট্রো পরিষবা। এতে বিপুল ক্ষতির মুখে পড়তে হয়েছে সংস্থাকে। তারপরেই মেট্রো চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়। রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করে সীমিত সংখ্যাক মেট্রো নিয়ে চলাচল শুরু হয়। রবিবার প্রথমে বন্ধ রাখা হয়েছিল মেট্রো চলাচল। পরে আবার শুরু করা হয়।

লোকাল ট্রেন চালুর ভাবনা

লোকাল ট্রেন চালুর ভাবনা

সব কিছু চালু হলেও লোকাল ট্রেন এখনও কেন চালু করা হচ্ছে না এই উত্তাপ বাড়ছে রাজনৈতিক মহলে। লোকাল ট্রেন চালু না হওয়ার কারণে বিপুল লোকসানের পড়তে হচ্ছে রেলওয়েকে। ইতিমধ্যেই লোকাল ট্রেন চলু করার দাবি উঠতে শুরু করেছে। বিশেষ করে উৎসবের মরশুমে শহরতলীর যাত্রীদের হয়রানি বন্ধ করতেই লোকাল ট্রেন চালু করার দাবি জানানো হয়েছে।

Puja Special : কলকাতা : পুজোর প্রস্তুতি খতিয়ে দেখতে বিভিন্ন পুজো মণ্ডপ ঘুরলেন জয়েন্ট সিপি

উৎসবে ফের করোনা নিয়ে সতর্ক করলেন মমতা, বেলুড় মঠে এবার দর্শনার্থীদের প্রবেশ নিষেধ

English summary
Kolkata Metro announce special offer for Senior Cityzen
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X