India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সুব্রত মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে পরিকল্পনা! পুরসভার আর্থিক দুরবস্থার কথা স্বীকার মেয়র ফিরহাদ হাকিমের

Google Oneindia Bengali News

কলকাতা পুরসভার খারাপ আর্থিক অবস্থার (Economic Condition) কথা স্বীকার করে নিলেন মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। নতুন পুরবোর্ডের প্রথম অধিবেশন বসেছিল টাউন হলে। সেখানে তিনি বলেছেন, পুরসভার খারাপ আর্থিক অবস্থার জন্য নতুন কোনও প্রকল্প হাতে নেওয়া যাচ্ছে না। এদিন মেয়র পুরসভার প্রাক্তন মেয়র তথা রাজ্যের প্রাক্তনমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে (Subrata Mukherjee) শ্রদ্ধা জানাতে একাধিক পরিকল্পনার কথা ঘোষণা করেছেন।

বেতন বন্ধের নোটিশ সরকারিভাবে নয়, কেউ বা কারা লাগিয়েছs বলে দাবি ফিরহাদের

সুব্রত মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে একাধিক পরিকল্পনা

সুব্রত মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে একাধিক পরিকল্পনা

এদিন মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, বালিগঞ্জে সুব্রত মুখোপাধ্যায়ের নামে সংগ্রহশালা এবং রাস্তার নামকরণ করা হবে। সংগ্রহশালা তৈরির কাদ শীঘ্রই শুরু করা হবে। জানা গিয়েছে, এব্যাপারে বালিগঞ্জের একডালিয়া এভারগ্রিন ক্লাবের আশপাশে জায়গার খোঁজ চলছে। এর আগে অবশ্য একডালিয়া এভারগ্রিন ক্লাবের তরফে তাদের ক্লাবের বাড়িটেকে সুব্রত ভবন নামকরণের পরিকল্পনার কথা জানানো হয়েছিল। তবে সিদ্ধান্ত নেওয়া হলেও এব্যাপারে সুব্রত মুখোপাধ্যায়ের স্ত্রীর কাছ থেকে নামবদলের ব্যাপারে অনুমতি চাওয়া হবে। সেখানে সুব্রত মুখোপাধ্যায়ের একটি মূর্তি বসানোর পরিকল্পনাও নেওয়া হয়েছে। সেক্ষেত্রে সরকার ও পুরসভার অনুমতিও নেওয়া হবে।

কলকাতার পুরসভার আর্থিক দুরবস্থার কথা স্বীকার

এদিন ফিরহাদ হাকিম কলকাতা পুরসভার আর্থিক অবস্থার কথা বলতে গিয়ে জানিয়েছেন, আর্থিক অবস্থা অত্যন্ত খারাপ। সেই কারণে পুরসভা নতু কোনও প্রকল্প হাতে নিতে পারছে না। কাউন্সিলরদের সাম্মানির বৃদ্ধির দাবিও মেনে নেওয়া সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন তিনি। কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠকের প্রশ্নের উত্তরে মেয়র বলেছেন, কলকাতা পুরসভার অনেক দেনা। চরম সংকটের মধ্যে রয়েছে পুরসভা। সেই পরিস্থিতিতে মৃত কাউন্সিলরদের সম্মান জানাতে পেনশন দেওয়ার যে দাবি উঠেছে, তাও মেনে নেওয়া সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন তিনি।

পরিস্থিতি সামাল দিতে সময় লাগবে

পরিস্থিতি সামাল দিতে সময় লাগবে

বৃহস্পতিবার কলকাতা পুরসভায় আর্থিক সংকটের কথা জানিয়েছে অবসরপ্রাপ্ত পুরকর্মীদের পেনশন বন্ধ করা নিয়ে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল। সেখানে লেখা ছিল ক্রাইসিস অফ ফান্ড। যা নিয়ে উদ্বেগ ছড়ায় বিভিন্ন মহলে। যদিও সেই বিজ্ঞপ্তির কথা মেয়র জানেন না বলে জানিয়েছেন। এব্যাপারে তদন্তের নির্দেশ দেন তিনি। পরে এদিন মেয়র জানিয়েছেন আর্থিক সংকট কাটাতে একাধিক পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এব্যাপারে সময় লাগবে বলেও জানিয়েছেন তিনি।

 নো পেনশন, নো কেএমসি

নো পেনশন, নো কেএমসি

বৃহস্পতিবার পুরসভার বিজ্ঞপ্তি জারি করা নিয়ে বর্তমান কর্মী এবং অবসরপ্রাপ্ত কর্মীদের মধ্যে উদ্বেগ ছড়িয়েছে। এব্যাপারে বর্তমান পুরবোর্ডের প্রথম অধিবেশনে গায়ে নো পেনশন, নো কেএমসি লেখা ঝুলিয়ে বিক্ষোভে সামিল হন বিজেপি কাউন্সিলর সজল ঘোষ। তিনি কটাক্ষ করে বলেছেন, সরকার দুয়ারে মদ দিচ্ছে আর পেনশনের বন্ধের পরিকল্পনা করছে। সজল ঘোষ হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যদি এই ধরনের কাজ করা হয় তাহলে কোনওভাবেই পুরসভা চালাতে দেওয়া হবে না।

English summary
Kolkata Mayor Firhad Hakim says Economic condition of KMC is not good.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X