• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাষ্ট্রপতিকে নিয়ে কুকথা? অখিল গিরির কাছে হলফনামা তলব হাইকোর্টের

Google Oneindia Bengali News

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় অখিল গিরির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে কলকাতা হাইকোর্টে। সেই মামলায় এবার তৃণমূল কংগ্রেস বিধায়ক এবং রাজ্যের কারা মন্ত্রী অখিল গিরির কাছ থেকে হলফনামা তলব করল আদালত। বৃহস্পতিবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। রাজ্য পুলিশের কাছেও এই নিয়ে রিপোর্ট তলব করা হয়েছে।

অখিল গিরির কাছে হলফনামা তলব

অখিল গিরির কাছে হলফনামা তলব

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর চেহারা নিয়ে বিতর্কিত মন্তব্য করেিছলেন রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি। তাই নিয়ো গোটা রাজ্যে তোলপাড় শুরু হয়ে গিয়েছিল। কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়। বৃহস্পতিবার সেই মামলার শুনানি ছিল। অখিল গিরি নিজে মামলার নথি গ্রহণ না করায় গত ২ দিন ধরে পিছিয়ে যায় শুনানি। শেষে বৃহস্পতিবার বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলার শুনানি হয়। সেই শুনানিকে রাজ্যের কারা মন্ত্রী অখিল গিরির কাছে রাষ্ট্রপতিকে নিয়ে কু মন্তব্যের জবাব তলব করা হয়েছে। অর্থাৎ কেন তিনি একথা বলেছেন তা হলফ নামা দিয়ে জানাতে বলা হয়েছে। ১২ ডিসেম্বরের মধ্যে তাঁকে হলফনামা দিতে বলেছে হাইকোর্ট।

পুলিশের কাছে রিপোর্ট তলব

পুলিশের কাছে রিপোর্ট তলব

শুধু অখিল গিরির কাছেই নয় এই ঘটনায় পুলিশের কাছে অনুসন্ধানের রিপোর্ট তলব করেছে কলকাতা হাইকোর্ট। প্রসঙ্গত উল্লেখ্য রাষ্ট্রপতিকে নিয়ে কুরুচিকর মন্তব্য করায় অখিল গিরির নামে রাজ্যের একাধিক থানায় অভিযোগ দায়ের হয়েছে। এমনকী রাজধানী দিল্লিতেও অখিল গিরির নামে অভিযোগ দায়ের করেছেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়। রাজ্যে যেসব অভিযোগ দায়ের হয়েছে রাজ্য পুলিশ সেই সব অভিযোগের প্রেক্ষিতে কী কী তদন্ত করেছে তার রিপোর্ট আদালতে পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে।

তোলপাড় রাজ্য

তোলপাড় রাজ্য

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে প্রকাশ্যে কুকথা বলেছিলেন রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি। তারপরেও উত্তাল হয়ে ওঠে রাজ্য রাজনীতি। আদিবাসী সমাজের প্রতিনিধি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। তাঁকে নিয়ে কুকথা বলে রাজ্যের কারা মন্ত্রী আদিবাসী সমাজের অপমান করেছে বলে অভিযোগ করেছিলেন বিজেপি নেতারা। রাজ্য বিজেপির পক্ষ থেকে এই নিয়ে একাধিক জায়গায় বিক্ষোভ দেখানো হয়েছে। বাঁকুড়া-পুরুলিয়ায় আদিবাসী সমাজের পক্ষ থেকে এই নিয়ে প্রতিবাদ দেখানো হয়েছিল। অখিল গিরির বিরুদ্ধে রাজ্যের একাধিক থানায় অভিযোগও দায়ের করেন বিজেপি কর্মী সমর্থকরা।

ক্ষমা চাইলেন মুখ্যমন্ত্রী

ক্ষমা চাইলেন মুখ্যমন্ত্রী

অখিল গিরির বিতর্কিত মন্তব্যের জেরে গোটা রাজ্য যখন উত্তাল। বিজেপি তাঁকে অপসারণের দাবি জানিয়েছিল। কেন মুখ্যমন্ত্রী এই নিয়ে পদক্ষেপ করছেন না বলে অভিযোগ জানিয়েছিলেন তিনি। তারপরেই মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠক করে এই নিয়ে প্রকাশ্যে ক্ষমা চেয়ে নেন। তিনি বলেন রাষ্ট্রপতিকে নিেয় এই ধরনের মন্তব্য অত্যন্ত দুঃখজনক। তার জন্য তিনি ক্ষমা প্রার্থী। দলের পক্ষ থেকে আগেই ক্ষমা চেয়ে নেওয়া হয়েছে। অখিল গিরিকে এই নিয়ে সতর্কও করা হয়েছে বলে জানিয়েছিলেন তিনি। কিন্তু তাতেও থামেনি বিজেপির বিক্ষোভ। অখিল গিরিকে অপসারণের দাবি জানিয়েছিলেন তিনি।

শুধুমাত্র তৃণমূল করলেই ভোটার লিস্টে নাম তুলুন, অদ্ভুত নিদান বিধায়কের শুধুমাত্র তৃণমূল করলেই ভোটার লিস্টে নাম তুলুন, অদ্ভুত নিদান বিধায়কের

English summary
Kolkata High Court ant report of Akhil Giri case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X