• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সারদা মামলায় রাজীব কুমারের রক্ষাকবচ প্রত্যাহার, চাইলে গ্রেফতার করতে পারবে সিবিআই

  • |

ফের অস্বস্তিতে রাজীব। প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের রক্ষা কবচ তুলে নিল কলকাতা হাইকোর্ট।

সারদা মামলায় রাজীব কুমারের রক্ষাকবচ প্রত্যাহার

সিবিআইয়ের নোটিশকে চ্যালেঞ্জ করে প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের আনা মামলার দুটি আবেদন খারিজের পাশাপাশি বিচারপতি মধুমতি মিত্রের স্পষ্ট নির্দেশ, রাজীব কুমারকে তদন্তে সহযোগিতা করতে হবে। সে ক্ষেত্রে কোনও স্পেশাল স্ট্যাটাস দেখা হবে না। একজন সাধারণ মানুষের মতো প্রায়োরিটি পাবেন তিনি।

দ্বিতীয়ত, তদন্তকারী সংস্থার তদন্তে আদালত হস্তক্ষেপ করবে না। সেক্ষেত্রে তদন্তকারী অফিসার যদি মনে করে তিনি অভিযুক্ত তাহলে সে অভিযুক্ত তারা যদি মনে করে তিনি সাক্ষ্য তাহলে সাক্ষী হিসাবে ডাকা হবে।

উল্লেখ্য, ২২ মে রাজীব কুমারকে সিবিআই নোটিশ পাঠানোর পর তাকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাজীব কুমার। সেই মামলায় ৩০ মে রাজীবের গ্রেফতারির উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয় হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চের বিচারপতি প্রতীক প্রকাশ বন্দোপাধ্যায়। এরপর ১৭ জুলাই থেকে বিচারপতি মধুমতি মিত্রের এজলাসে এই মামলার একটানা শুনানি শুরু হয়। মামলায় রাজীবের আইনজীবী মিলন মুখোপাধ্যায় ২৩টি শুনানি করেন এবং সিবিআইয়ের আইনজীবী ওয়াইজে দস্তুর করেন ৬টি শুনানি।

আদালতের পর্যবেক্ষণ, রাজীব কুমারের গ্রেফতারির বিরুদ্ধে রক্ষাকবচ বজায় রাখলে সেটা তদন্তে সরাসরি হস্তক্ষেপ করা হবে। সে কারণেই আদালত তা প্রত্যাহার করল। বিচারপতি আরও জানান, রাজীব কুমার সারদা মামলার তদন্তের জন্য গঠিত তদন্ত সংস্থা সিট-এর একজন অন্যতম সদস্য ছিলেন। তদন্তের স্বার্থে তিনি প্রচুর জিনিস সংগ্রহ করেছিলেন। তাই তিনি এই তদন্তের অন্যতম সাক্ষ্য। সেক্ষেত্রে তাকে বার বার প্রশ্ন করা, জেরা সবই তদন্তের মধ্যেই পড়ে। এমনকী গ্রেফতার করা বা কাউকে হেফাজতে নিয়ে জেরা করলে কারও মর্যাদা নষ্ট হয় না।

English summary
Kolkata High Court rejects Rajeev Kumar's appeal on Saradha Chit Fund Scam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X