• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

SSC নিয়োগ দুর্নীতি মামলায় ফের চাকরি গেল চার শিক্ষকের, ৪ জনের চাকরি বাতিলের নির্দেশ হাইকোর্টের

Google Oneindia Bengali News

এসএসসি দুর্নীতি মামলার চার শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। দক্ষিণ দিনাজপুরে ভৌতবিজ্ঞানের চারজন শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ। মেধা তালিকায় নাম না থাকা সত্ত্বেও তাঁদের নিয়োগ পত্র দেওয়া হয়েছিল।

চাকরি গেল চার শিক্ষকের

চাকরি গেল চার শিক্ষকের

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলার শুনানি ছিল আজ। সেই মামলায় নবম ও দশম শ্রেণির নিয়োগের ক্ষেত্রে বড় দুর্নীতির প্রকাশ্যে এসেছে। কলকাতা হাইকোর্ট আজ রায়দানে চার শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছে। দক্ষিণ দিনাজপুরের চার শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয়েছে। মেধা তালিকায় কারচুপি করে তাঁদের চাকরি দিয়েছিল এসএসসি কর্তৃপক্ষ এমনই অভিযোগ উঠেছিল।মেধা তালিকায় নাম না থাকাসত্ত্বেও তাঁদের কীভাবে চাকরি দেওয়া হল এই নিয়ে মামলা চলছিল। সেই মামলায় ওই চার শিক্ষকরের চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয়েছে।

সিবিআই তদন্তে অন্তর্বর্তী স্থগিতাদেশ বাড়ল

সিবিআই তদন্তে অন্তর্বর্তী স্থগিতাদেশ বাড়ল

এদিকে নবম ও দশম শ্রেণির নিয়োগে দুর্নীতির তদন্তে সিবিআই অনুসন্ধানের নির্দেশিকায় স্থগিতােদশ বাড়িয়েছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি হরিশ ট্যান্ডনের বেঞ্চ স্থগিতাদেশের মেয়াদ আরও বাড়িয়েছে। ২১ এপ্রিল পর্যন্ত বহাল থাকবে এই স্থগিতাদেশ। ফেব্রুয়ারি মাসে গ্রুপ ডি ও গ্রুপ সি-র SLST নিয়োগে সিবিআই তদন্তের নির্দেশে উপর স্থগিতাদেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন এই মামলায়। সিঙ্গিল বেঞ্চের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করা হয়। তার ২ সপ্তাহের মধ্যে হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দেয়।

পরবর্তী শুনানি কবে

পরবর্তী শুনানি কবে

বৃহস্পতিবার এই মামলার শুনানি শুরু হয়। এসএসসির ৫ সদস্যের নজরদারি কমিটির কাজের উপর স্থগিতাদেশের মেয়াদ বাড়ায় বিচারপতি হরিশ ট্যান্ডন ডিভিশন বেঞ্চ। ২১ এপ্রিল পর্যন্ত সেই মেয়াদ বাড়ানো হল। ইতিহাস ও বাংলা শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিেয়ছিল সিঙ্গল বেঞ্চ। এই মামলাটির শুনানি আগামী ১১ এপ্রিল। পর্যবেক্ষনে বিচাপতিরা পর্যবেক্ষণে জানিয়েছেন,এসএসসি-র গ্রুপ সি এবং গ্রুপ ডি নিয়োগে একাধিক দুর্নীতি রয়েছে। কাজেই সহজে এই মামলার নিস্পত্তি সম্ভব নয়।

 নিয়োগ দুর্নীতি নিয়ে এসএসসি চেয়ারম্যানকে ভর্ৎসনা

নিয়োগ দুর্নীতি নিয়ে এসএসসি চেয়ারম্যানকে ভর্ৎসনা

এর আগে এই মামলায় এসএসসি চেয়ারম্যানকে আদালত তলব করেছিল। কিন্তু অসুস্থতার কারণ দেখিয়ে তিনি হাজিরা দেননি আদালতে। শেষে যে চিকিৎসক তাঁকে এই অসুস্থতার সার্টিফিকেট লিখে দিয়েছিলেন সেই চিকিৎসককেও তলব করেছে আদালত। সেই চিকিৎসক এসে জানান কতটা অসুস্থ তিনি তারপরেই আদালত বিশ্বাস করবে এসএসসির েচয়ারম্যানের অনুপস্থিতি কতটা গ্রহণযোগ্য হবে।

English summary
SSC case update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X