• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাইকোর্টের নির্দেশে আপাতত স্বস্তিতে ২০১৪ সালের টেট উত্তীর্ণরা

  • |

কলকাতা হাইকোর্টের নির্দেশে আপাতত স্বস্তিতে ২০১৪ সালের টেট উত্তীর্ণ পরীক্ষার্থীদের একাংশ। প্রশ্নপত্রে ৬ টি ভুল প্রশ্নে অংশগ্রহণের জন্য অতিরিক্ত ৬ নম্বর দেওয়ার পর যদি মামলাকারি চাকরিপ্রার্থীরা যদি টেট উত্তীর্ণতার যোগ্যতা অর্জন করেন তাহলেই রাজ্যের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী নতুন নিয়োগ প্রক্রিয়ায় মামলাকারী পরীক্ষার্থীদেরও নথি যাচাইয়ের জন্য সুযোগ দিতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদকে। নতুন বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে চাকরিপ্রার্থীদের আনা মামলায় মঙ্গলবার এই নির্দেশ দিলেন হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ।

হাইকোর্টের নির্দেশে আপাতত স্বস্তিতে ২০১৪ সালের টেট উত্তীর্ণরা

পাশাপাশি, এই নথি যাচাইয়ের সময়সীমার মেয়াদও বাড়িয়ে আগামী ৮ জানুয়ারি পর্যন্ত বাড়ানোর নির্দেশ দিয়েছে আদালত। যদি অনলাইনে অসুবিধা হয় সেক্ষেত্রে ওই মামলাকারী চাকরিপ্রার্থীরা সরাসরি নথি জমা করতে পারবেন বলেও জানিয়েছেন বিচারপতি।

প্রসঙ্গত, ২০১৪ প্রাথমিক টেট পরীক্ষার প্রশ্নপত্রের ভুলের কারণে যে সমস্ত চাকরিপ্রার্থী আদালতের দ্বারস্থ হয়েছিলেন, এবং পরবর্তীতে হাইকোর্টের নির্দেশে তাদের টেট উত্তীর্ণ ঘোষণা করা হয়, কিন্তু বেশ কিছু চাকরিপ্রার্থী এখনও অতিরিক্ত ৬ নম্বর পাননি। ফলে ৬ নম্বরের জন্য এখনও তারা টেট উত্তীর্ণ হতে পারেননি।

তাই চলতি মাসে জারি হওয়া রাজ্যের প্রাথমিক শিক্ষক নিয়োগের নতুন বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন কয়েক হাজার চাকরিপ্রার্থী। সেই মামলার শুনানিতে এই নির্দেশ আদালতের।

Positive Story : আগামী সপ্তাহ থেকেই দেশে গণ টিকাকরণ, জানুন দিনক্ষণ-নিয়ম

প্রাক্তন 'সেনাপতি’ শুভেন্দুর চ্যালেঞ্জ নিলেন স্বয়ং মমতা, এবার বোঝাবেন নন্দীগ্রাম কার

English summary
Kolkata High Court order relief 2014 TET passouts
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X