• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শুভেন্দুর নেতাই যাত্রা রোখায় আদালতের কোপে রাজ্য পুলিশের ডিজি, রুল জারি করল হাইকোর্ট

Google Oneindia Bengali News

নেতাইয়ে শুভেন্দু অধিকারীকে আটকানোর মামলায় রাজ্য পুলিেশর ডিজি, ঝাড়গ্রামের পুলিশ সুপার এবং অতিরিক্ত পুলিশ সুপারকে তলব করল হাইকোর্ট। তাঁদের বিরুদ্ধে রুল জারি করেছে হাইকোর্ট। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এই নির্দেশ দিয়েছেন। আগামী ৩০ জুলাই তাঁদের আদালতে হাজিরার নির্দেশ দেয়া হয়েছে।

নেতাই মামলায় রুল জারি

নেতাই মামলায় রুল জারি

আদালতের নির্দেশ সত্তেও কেন বিরোধী দলনেতাকে নেতাই যেতে দেওয়া হল না। এই নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছে রাজ্য পুলিশের ডিিজকে। কলকাতা হাইকোর্ট আদালত অবমাননার জন্য রাজ্য পুলিশের ডিিজ, ঝাড়গ্রামের পুলিশ সুপার এবং অতিরিক্ত পুলিশ সুপারের বিরুদ্ধে রুল জারি করেছে। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য নির্দেশ দিয়েছেন যেভাবেই েহাক আগামী ৩০ জুলাই তাঁদের আদালতে হাজিরা দিতে হবে এবং শো কজের জবাব দিতে হবে। আদালতের নির্দেশ অমান্য করে শুভেন্দু অধিকারীরে নেতাই যাওয়ার পথে আটকায় পুলিশ।

নেতাই তরজা

নেতাই তরজা

নেতাইয়ে শহিদ তর্পন করতে যাওয়ার কথা ছিল শুভেন্দু অধিকারীর। সেই মত কনভয় নিয়ে সেখানে যাচ্ছিলেন তিনি। কিন্তু ঝিটকার জঙ্গলে পুলিশ তাঁর গাড়ি আটকায়। শুভেন্দু অধিকারী প্রশ্ন করলে পুলিশ জানায় তিনি একা যেতেই পারেন কিন্তু কনভয় নিয়ে যেতে পারবেন না। কিন্তু শুভেন্দু অধিকারী একা যেতে রাজি হননি। লালগড়ে ঢোকার আগেই ঝিটকার জঙ্গল থেকে ফিরে আসেন তিনি। শেষে ভিমপুরে অস্থায়ী বেদি তৈরি করে সেখানেই শহিদ স্মরণ করেন নন্দীগ্রামের বিধায়ক।

আগেই মামলা শুভেন্দু

আগেই মামলা শুভেন্দু

তাঁকে রাজ্যের যেকোনো জায়গায় যেতে পুলিশ বাধা দিচ্ছে বলে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন শুভেন্দু অধিকারী। বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চে শুনানি হয় মামলাটি তখন বিচারপতি নির্দেশ দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতাকে কোথাও যাওয়া থেকে আটকানো যাবে না। আদালতের নির্দেশের পর রাজ্যের পক্ষ থেকে জানানো হয়েছিল বিরোধী দলনেতাকে কোথাও যাওয়া থেকে আটকানো হবে না। কিন্তু নেতাইয়ে ঠিক তার উল্টো ঘটনা ঘটে।

রাজ্যপালের কাছে নালিশ

রাজ্যপালের কাছে নালিশ

নেতাইয়ে তাঁকে আটকেছে পুলিশ এই নিয়ে রাজ্যপালের কাছে অভিযোগ জানিয়েছিলেন বিরোধী দলনেতা। তার প্রেক্ষিতে রাজ্যপাল রাজ্য পুিলশের ডিজি এবং মুখ্য সচিবকে তলব করেন। এবং তাঁদের কাছে জানতে চান কার নির্দেশে নেতাইয়ে যেতে বাধা দেয়া হয়েছিল রাজ্যের বিরোধী দলনেতাকে। এমনকী ঝাড়গ্রামের পুলিস সুপারের কাছে এই নিয়ে রিপোর্ট তলব করা হয়েছিল।

Weather Update: উত্তরে ভারী বৃষ্টি, দক্ষিণে মেঘলা আকাশের সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি! একনজরে বংলার আবহাওয়াWeather Update: উত্তরে ভারী বৃষ্টি, দক্ষিণে মেঘলা আকাশের সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি! একনজরে বংলার আবহাওয়া

English summary
Kolkata high Court issued notice to WB Police DG on for stoping Suvendu Adhikary at Netai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X