• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পুজোর আগে নিয়োগে বড় খবর, আরও ৬৫ জনকে চাকরির নির্দেশ হাইকোর্টের

Google Oneindia Bengali News

পুজোর মুখে আরও ৬৫ জনকে চাকরি দেওয়ার িনর্দেশ কলকাতা হাইকোর্টের। সোমবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আরও ৬৫ জনকে নিয়োগের নির্দেশ দিয়েছেন। টেটের প্রশ্নপত্র ভুল মামলায় এই নির্দেশ দেওয়া হয়েছে। ২৮ সেপ্টেম্বরের মধ্যে তাঁদের নিয়োগ পত্র দেওয়ার নির্দেশ দিয়েেছ আদালত। এদিকে টেট পরীক্ষার্থীরা এখনও বিক্ষোভ জারি রেখেছেন গান্ধী মূর্তির পাদদেশে।

আরও ৫৬ জনকে চাকরির নির্দেশ

আরও ৫৬ জনকে চাকরির নির্দেশ

পুজোর আগে আরও ৬৫ জনকে চাকরি দেওয়ার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সোমবার ভুল প্রশ্নপত্র মামলার শুনানিতে এই রায় দিয়েছেন তিিন। ২৮ সেপ্টেম্বরের মধ্যে তাঁদের নিয়োগ পত্র দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি। এর আগে ১৮৭ জনকে নিয়োগের নির্দেশ দিয়েছিলেন তিনি। ইতিমধ্যেই অনেকে নিয়োগ পত্র পেয়ে গিয়েছেন। আদালতের নির্দেশ মেনে বিকাশ ভবনের পক্ষ থেকে চাকরি প্রার্থীদের নিয়োগ পত্র দেওয়া হয়েছে।

চাকরির দাবিতে বিক্ষোভ

চাকরির দাবিতে বিক্ষোভ

এদিকে গান্ধী মূর্তির পাদদেশে এখনও অবস্থান বিক্ষোভ করে চলেছেন টেট উত্তীর্ণরা। পুজোর আগে চাকরির দাবিতে অনড় রয়েছেন অবস্থান বিক্ষোভে। সোমবার তাঁদের এক প্রতিনিধিদল বিকাশ ভবনে গিয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে দেখা করেন। ব্রাত্য বসু তাঁদের আশ্বস্ত করেছেন। অবস্থান বিক্ষোভ প্রত্যাহার করে নেওয়ার অনুরোধ জানিয়েছেন। মুখ্যমন্ত্রী তাঁদের বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করছেন প্রতি নিয়ত তিনি পর্যবেক্ষণ করবেন বলে জানিয়েছেন।

রাজভবন অভিযােন ধুন্ধুমার

রাজভবন অভিযােন ধুন্ধুমার

এদিকে আবার শিয়ালদহ স্টেশন থেকে টেট পরীক্ষার্থীরা রাজ ভবন অভিযানের ডাক দিয়েছিলেন। সেখানে পুলিশ তাঁদের আটকায়। এবং শিয়ালদহ স্টেশনচত্ত্বরে রীতিমত ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় চাকরি প্রার্থীদের। তাঁদের আটক করে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয়। তার জেরে বেশ কিছুক্ষণ শিয়ালদহ স্টেশনে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। শহরের একাধিক জায়গায় চাকরির দাবিতে বিক্ষোভ চলছে। এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে চাপে রয়েছে রাজ্য সরকার।

টেক পরীক্ষা ডিসেম্বরেই

টেক পরীক্ষা ডিসেম্বরেই

এদিকে টেট পরীক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত েনওয়া হয়েছে। সূত্রের খবর ডিসেম্বর মাসেই টেট পরীক্ষা নিতে চলেছে রাজ্য সরকার। পুজোর পরেই টেট পরীক্ষার দিন ঘোষণা করা হবে। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সেই ইঙ্গিত দিয়েছেন। ২০১৭ সালে যারা টেট পরীক্ষা দিয়েছিল। তাঁদের নিয়োগ প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আদালতের নির্দেশেই সেই নিয়োগ প্রক্রিয়া চলছে। তার মধ্যে আবার পুজোর আগে নিয়োগের দাবিতে বিক্ষোভ দেখাচ্ছেন চাকরি প্রার্থীরা।

রাজস্থানে রাজনৈতিক অস্থিরতা, পাইলটের মুখ্যমন্ত্রীত্বের পথে বাধা ৯০ জন বিধায়করাজস্থানে রাজনৈতিক অস্থিরতা, পাইলটের মুখ্যমন্ত্রীত্বের পথে বাধা ৯০ জন বিধায়ক

English summary
Kolkata High Court order to give job to 65 person
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X