• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জেলে থাকা দুই রোহিঙ্গাকে মায়ানমারে পাঠানোয় সাময়িক নিষেধাজ্ঞা

  • |

নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি ইস্যুতে যখন দেশ তোলপাড় তখন থাকার আর্জি নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল ভারতের সংশোধনাগারে থাকা দুই রোহিঙ্গা। মানবিক দৃষ্টিভঙ্গির নিরিখে জেলে থাকা দুই রোহিঙ্গাকে মায়ানমারে পাঠানোয় সাময়িক নিষেধাজ্ঞাও দিল কলকাতা হাইকোর্ট।

জেলে থাকা দুই রোহিঙ্গাকে মায়ানমারে পাঠানোয় সাময়িক নিষেধাজ্ঞা

মঙ্গলবার বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের জানিয়ে দেন, এই মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সংশোধনাগারেই থাকবে এই দুই রোহিঙ্গা। তাদের সাথে যেনো কোনও দুর ব্যাবহার না করা হয়। এবং তারা যেন চিকিৎসা ও অন্যান্য পরিষেবা পায় তাও দেখার নির্দেশ দেন বিচারপতি। পাশাপাশি, তাদের আইনজীবীর সাথে দেখাও করতে দিতে হবে বলে নির্দেশ আদালতের।

এদিন মামলার শুনানিতে মামালাকারীর আইনজীবী রচিত লখমনী ও ইন্দ্রজিৎ দে আদালতে জানান, তারা রোহিঙ্গা। কোনও দেশই তাদের নাগরিকত্ব দেইনি। দুবছর আগে বেআইনি অনুপ্রবেশে বাংলাদেশ থেকে আসার সময় ধরা পড়ে তারা। বেআইনি অনুপ্রবেশের অপরাধে দুবছর সাজাও হয় তাদের। বর্তমানে তারা দমদম সেন্ট্রাল জেলে রয়েছে। কিন্তু ইতিমধ্যেই এপ্রিলে তাদের জেলের মেয়াদ শেষ হয়ে যাওয়ার তাদেরকে এদেশ থেকে বহিস্কার করে মায়ানমারে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। কিন্তু মায়ানমার থেকেও তাদের নাগরিকত্ব না নিয়ে বের করে দেওয়া হয়েছে। বাংলাদেশও তাই। এখন তাদের সেখানে পাঠালে মেরে দেওয়া হবে।

ক্রেতা সুরক্ষা মামলার দ্রুত নিষ্পত্তিতে উদ্যোগী হল রাজ্য

English summary
Kolkata High Court bars sending two Rohingya's to Myanmar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X