• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতা পোর্ট ট্রাস্টের নাম পরিবর্তন নিয়ে হলফনামা তলব

  • |

কলকাতা পোর্ট ট্রাস্টের নাম পরিবর্তন নিয়ে কেন্দ্র এবং পোর্ট ট্রাস্টের কাছে হলফনামা তলব করল কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে কেন্দ্র সরকার এবং পোর্ট ট্রাস্টকে হলফনামা পেশ করতে হবে। মামলার পরবর্তী শুনানি চার সপ্তাহ পর।

কলকাতা পোর্ট ট্রাস্টের নাম পরিবর্তন নিয়ে হলফনামা তলব

চলতি বছরের ১২ জানুয়ারি বন্দরের দেড়শ বছরের পূর্তি অনুষ্ঠানে এসে প্রধানমন্ত্রী কলকাতা বন্দরের নাম, আরএসএসের রাজনৈতিক সংগঠন, বিজেপি'র পূর্বসূরি জনসঙ্ঘের প্রতিষ্ঠাতা ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে পরিবর্তনের কথা ঘোষণা করেন। গত ৪ জুন এই মর্মে একটি বিজ্ঞপ্তিও জারি করে কেন্দ্র সরকার। এরই বিরোধিতা করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ফরওয়ার্ড ব্লকের সম্পাদক নরেন চট্টোপাধ্যায়।

এদিন সেই মামলার শুনানিতে মামলাকারীর আইনজীবীদের বক্তব্য, নেতাজি সুভাষচন্দ্র বসু দীর্ঘদিন ধরে কলকাতার মেয়র ছিলেন। পাশাপাশি, তার স্বাধীনতা সংগ্রাম শুরু এখান থেকেই। তিনি ব্রিটিশদের হাতে প্রথম গ্রেফতার হয়েছিলেন এখানেই। তাই নেতাজি সুভাষচন্দ্র বসুর সঙ্গে বাংলার মানুষের একটা আবেগ জড়িয়ে আছে। সেই আবেগে আঘাত দেওয়া কি ঠিক? সেখানে নিচে রয়েছে নেতাজি সুভাষচন্দ্র বসুর নাম, আর ওপরে রয়েছে ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নাম। তাহলে নেতাজি সুভাষচন্দ্র বসু কি যোগ্য সম্মান পাবেন? একজন মনীষীকে সম্মান দিতে গিয়ে অন্যজনকে অসম্মান করা হচ্ছে না তো? তা নিয়েও প্রশ্ন তোলেন আইনজীবীরা।

Positive Story : তেজস্বিনী কে কুর্নিশ! নীলাঞ্জনার সমস্ত চিকিৎসার খরচ রাজ্যসরকারের

করোনা সংক্রমণ কমছে কলকাতায়, পাল্লা দিয়ে বাড়ছে উত্তর ২৪ পরগনায়, একনজরে পরিসংখ্যান

English summary
Kolkata High Court ask to file affidavit in Port Trust name change case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X