• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগামী বছরের চমক জিইয়ে রেখেই শেষ হল কলকাতা বইমেলা

  • By Aveek Banerjee
  • |

আগামী বছর আন্তর্জাতিক কলকাতা বইমেলার থিম কান্ট্রি বাংলাদেশ। বইমেলার সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত হয়ে এই ঘোষণা করেন বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি দপ্তরের প্রতিমন্ত্রী এমকে খালিদ।

আগামী বছরের চমক জিইয়ে রেখেই শেষ হল কলকাতা বইমেলা

পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের তরফ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ও আমন্ত্রণ জানানো হবে বলে জানান তিনি। চিরাচরিত নিয়ম অনুযায়ী ঘন্টা বাজিয়ে রবিবার রাত নটায় বই মেলার সমাপ্তি ঘটে।

এই সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, দমকল মন্ত্রী সুজিত বসু, বিধাননগর পুরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তী সহ বাংলাদেশ-চীন এবং বিভিন্ন রাষ্ট্রের অতিথিবৃন্দ। এই সমাপ্তি অনুষ্ঠানে বুকসেলার এন্ড গিল্ডের পক্ষ থেকে দাবি করা হয়েছে গত বছরের তুলনায় এবছর বই বিক্রি সংখ্যা আরো বেড়েছে।

আগামী বছরের বইমেলায় বাংলাদেশ থিম কান্ট্রি হওয়ায় খুশি রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ করার বিষয় নিয়ে যে আশা প্রকাশ করা হয়েছে তা মুখ্যমন্ত্রী যথাযথ উদ্যোগ গ্রহণ করবেন বলে জানান তিনি। মেলা চলাকালীন কিছু বিক্ষিপ্ত বিশৃঙ্খলা ঘটনার জন্য বিশেষ রাজনৈতিক দলের ভূমিকার কড়া সমালোচনা করেন তিনি।

রাজ্যের বাজেট সম্প্রচার নিয়ে বিরক্ত রাজ্যপাল

সমাপ্তি অনুষ্ঠানের সাক্ষী ছিলেন কয়েকহাজার বইপ্রেমী। আগামী বছর প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ থিম কান্ট্রি হওয়াই যথেষ্টই উচ্ছ্বসিত তারা।

English summary
Kolkata Book fair ends, next year theme Bangladesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X