• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বই প্রেমীদের জন্য খারাপ খবর, করোনা ধাক্কায় জানুয়ারিতে হচ্ছে না কলকাতা বইমেলা

  • |

বছর শেষে বই প্রেমীদের জন্যে খারাপ খবর! করোনা ধাক্কায় এবার পিছিয়ে গেল কলকাতা বইমেলা। ২০২১ সালের জানুয়ারিতে কলকাতা বইমেলা হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসে রাজ্যজুড়ে সংকটের পরিস্থিতি রয়েছে, সেই সঙ্গে আন্তর্জাতিক বিমান পরিষেবাতে এখনও বাধা রয়েছে। ফলে বিদেশি অতিথিদের নিয়ে আসা নিয়ে সমস্যা রয়েছে। ভ্যাকসিন এলে ভাইরাসের প্রকোপ ও যাতাযাতের নিষেধাজ্ঞা কিছুটা কমতে পারে। এই পরিস্থিতিতে তাই জানুয়ারিতে বইমেলা করার প্রস্তাব থেকে সরে আচ্ছা হচ্ছে। বছর শুরুতে হচ্ছে না কলকাতা বইমেলা। করেনা ধাক্কায় অনির্দিষ্টকালের জন্য কলকাতা বইমেলা পিছিয়ে গেল। ২৭ জানুয়ারি থেকে হচ্ছে না বইমেলা।

আরও কয়েক মাস অপেক্ষার বার্তা

আরও কয়েক মাস অপেক্ষার বার্তা

২৪ ডিসেম্বর পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সভা হয়। সেই সভাতেই করোনার পরিস্থিতি মাথায় রেখেই আপতত বইমেলা কয়েকমাস পিছনোর সিদ্ধান্ত নেওয়া হয়।

ভ্যাকসিন এলে সুস্থ পৃথিবীতেই হোক বইমেলা

ভ্যাকসিন এলে সুস্থ পৃথিবীতেই হোক বইমেলা

ভ্যাকসিন এলে সুস্থ পৃথিবীতে বইমেলা করা নিয়ে আয়োজকরা ভাবছে। বছর শুরুতে ভাইরাস ধাক্কার মাঝে স্বাস্থ্যবিধি মেনে বইমেলা করা চ্যালেঞ্জিং। শীতকালে রাজ্যের বড় অংশের মানুষ বইয়ের টানের বইমেলাতে ভিড় জমান। সেখানে ভিড় নিয়ন্ত্রণ করার কঠিন চ্যালেঞ্জ। ভাইরাসের সময়ে বইমেলা আয়োজন করলে, স্টলের ভিতরে লোক ঢুকতে দেওয়ায় নিয়ন্ত্রণ আনা থেকে বই নেড়ে ঘেঁটে দেখায় নিয়ন্ত্রণ আনতে হবে, যা বাস্তবে মেনে চলা কঠিন।

কবে বইমেলা ২০২১

কবে বইমেলা ২০২১

সেক্ষেত্রে ৪৫ তম আন্তর্জাতিক বইমেলার জন্যে বইপ্রেমীদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। পুরোটাই ভ্যাকসিন আসার উপর নির্ভর করছে। মনে করা হচ্ছে বাংলায় নতুন বছরের শুরুতে, এবছরের বইমেলা আয়োজন করা যেতে পারে।

আন্তর্জাতিক বইমেলা পিছিয়েছে

আন্তর্জাতিক বইমেলা পিছিয়েছে

প্রসঙ্গত শুধু কলকাতা বইমেলাই নয়, বিশ্বের অনান্য প্রান্তেও করোনা ধাক্কার কারণে আন্তর্জাতিক বইমেলা অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে। ইতিমধ্য়ে কলকাতার মতো লন্ডন বইমেলাও কোভিড ধাক্কায় পিছিয়ে গিয়েছে।

শুভেন্দুর বিরুদ্ধে ৭২৫ কোটি টাকার দুর্নীতি! বিজেপি-যোগে অভিযোগ অখিল গিরির

English summary
Kolkata Book Fair 2021: 45th edition of the International Kolkata Book Fair will not held in january
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X