• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাগদেবীর আরাধনায় থিম নিয়োগ দুর্নীতি, প্রতীমার পাশে পার্থ অর্পিতা, শহরে সরস্বতী পুজোয় নতুন চমক

শিক্ষা নিয়ে দুর্নীতির থিম সরস্বতীর পুজোর প্যান্ডেলে
Google Oneindia Bengali News

আম মাত্র হতে গোনা কয়েকটি দিন তারপরেই সরস্বতী পুজো। ঘরে ঘরে বাগদেবীর আরাধনা। সেই সঙ্গে উৎসবে মাতবে স্কুল-কলেজ সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান। পাড়ায় পাড়ায় সরস্বতী পুজোর আয়োজনও শুরু হয়ে গিয়েছে। তারমধ্যেই কাঁকুরগাছিতে একটি মণ্ডপ নজর টানতে শুরু করেছে। এখানে সরস্বতী পুজোর থিম করা হয়েছে এসএসসি দুর্নীতি কাণ্ডকে। সেই সঙ্গে মন্ডপে পার্থ অর্পিতার মূর্তির সঙ্গে চাকরি প্রার্থীদের আন্দোলনকেও দেখানো হয়েছে।

সরস্বতী পুজোর থিমে নিয়োগ দুর্নীতি

সরস্বতী পুজোর থিমে নিয়োগ দুর্নীতি

রাজ্য জুড়ে তোলপাড় ঘটিয়ে চলেছে নিয়োগ দুর্নীতি কাণ্ড। শয়ে শয়ে চাকরি প্রার্থী আন্দোলন করছে। এক বছর পার করে তাঁরা নিজেদের চাকরির দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে। ঝড়-জল বৃষ্টি থেকে কনকনে ঠান্ডা সব কিছু উপেক্ষা করেই তাঁরা নিজেদের ন্যায্য চাকরির দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। সেই আন্দোলনকে সম্মান জানিয়েই বাগদেবীর আরাধনায় তাঁদের সংগ্রামের ছবি মণ্ডপে তুলে ধরা হয়েছে কাঁকুড়গাছির এই মণ্ডপে। যেখানে শিল্পী নিয়োগ দুর্নীতির বিক্ষোভকে তুলে ধরেছেন।

মণ্ডপে জায়গা করে নিয়েছে

মণ্ডপে জায়গা করে নিয়েছে

মণ্ডপে নিয়োগ দুর্নীতির থিমের সঙ্গে আরও একটি জিনিস সকলের নজর টানছে সেটি পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের মূর্তি। সরস্বতীর মূর্তির পাশে এই দুটি মূর্তি রাখা হয়েছে। নিয়োগ দুর্নীিত কাণ্ডের তদন্ত করথে ইডি এবং সিবিআই। ইতিমধ্যেই এই ঘটনায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে। তাঁর ঘনিষ্ঠের কাছ থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। কোটি কোটি টাকা নিয়ে অযোগ্যদের চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে।

নিয়োগ দুর্নীতি কাণ্ডে চাপে শাসক দল

নিয়োগ দুর্নীতি কাণ্ডে চাপে শাসক দল

নিয়োগ দুর্নীতি কাণ্ডে একের পর এক নেতা মন্ত্রী জড়িয়ে পড়েছেন। একাধিক নেতা মন্ত্রী গ্রেফতারও হয়েছে। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে। প্রাথমিক ভাবে আদালত পার্থ চট্টোপাধ্যায়ের নির্দেশে নিয়োগ হয়েছে বলে দাবি করেছেন তদন্তকারীরা। এই ঘটনায় গ্রেফতার হয়েছেন শাসক দলের বিধায়কও। এমনকী উচ্চ পদস্থ সরসারি আধিকারীকরাও জড়িত রয়েছেন এই ঘটনায়।

গ্রেফতার কুন্তল ঘোষ

গ্রেফতার কুন্তল ঘোষ

কয়েকদিন আগেই বিধায়ক মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে জেরা করে ইডি তৃণমূল কংগ্রেস নেতা কুন্তল ঘোষের নাম জানতে পারে। অই কুন্তল ঘোষ বেআইনি নিয়োগের জন্য ১০ কোটি টাকা নিয়েছিল বলে অভিযোগ। তাঁকে হেফাজতে নিয়ে জেরা করছে তদন্তকারীরা। তাপস মণ্ডলের সঙ্গে মুখোমুখি বসিয়ে জেরা করা হচ্ছে। গোটা রাজ্যে এখন নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে তুমুল শোরগোল তৈরি হয়েছে। পঞ্চায়েত ভোটের আগে এই নিয়ে চাপে রয়েছে শাসক দল।

কর্মীরা DA না পেলেও নিয়ম ভেঙে সরকারি সুবিধা মুখ্যসচিবকে! 'প্রমাণ' দিয়ে 'সত্য' জানতে চাইলেন শুভেন্দু অধিকারী কর্মীরা DA না পেলেও নিয়ম ভেঙে সরকারি সুবিধা মুখ্যসচিবকে! 'প্রমাণ' দিয়ে 'সত্য' জানতে চাইলেন শুভেন্দু অধিকারী

English summary
WBSSC scam showing in Saraswati Puja Pandal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X