• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৭ মাস পর খুলল চিড়িয়াখানার দরজা, কী বিধি মেনে প্রবেশ জেনে নিন এক নজরে

অবশেষে সাতমাস পর খুলল আলিপুর চিড়িয়াখানার দরজা। পর্যটকদের প্রবেশে অনুমতি দেওয়া হয়েছে। গত ১৭ মার্চ শেষবার খোলা ছিল চিড়িয়াখানার দরজা। দর্শকদের জন্য একাধিক বিধিনিধেষ আরোপ করা হয়েছে। নতুন করে গাইডলাইন তৈরি করা হয়েছে চিড়িয়াখানায় প্রবেশের জন্য। সোশ্যাল মিডিয়ায় তার প্রচারও করা হচ্ছে।

খুলল চিড়িয়াখানা

খুলল চিড়িয়াখানা

আনলক ৫-এ ছাড় মেনেই অবশেষে খুলল আলিপুর চিড়িয়াখানা। রাজ্যের সব চিড়িয়াখানাই খুলেছে এদিনে। অভয়ারণ্যের দরজাও খোলা হয়েছে দর্শকদের জন্য। দুর্গাপুজোর কথা মাথায় রেখেই এই ছাড় ঘোষণার সিদ্ধান্ত বলে মনে করা হয়েছে। পাহাড়েও পর্যটনে ছাড় দেওয়া হয়েছে।

করোনা বিধি মেনে প্রবেশ

করোনা বিধি মেনে প্রবেশ

করোনা মহামারী পরিস্থিতির মধ্যে চিড়িয়াখানায় প্রবেশেও নতুন গাইডলাইন তৈরি করা হয়েছে। দর্শকদের হাতে কোনও টিকিট দেওয়া হবে না। অনলাইনে টিকিট কাটতে হবে। বনদফতরের ওয়েবসাইট থেকে কাটা যাবে িটকিট। ভিড় করে চিড়িয়াখানায় প্রবেশ করা যাবে না। খাঁচার সামনে ১০ জনের বেশি থাকা যাবে না। ছোট খাঁচার সামনে ৫ জনকে দাঁড়ানোর অনুমতি দেওয়া হবে। নির্দিষ্ট সময়ের বেশি কেউ চিড়িয়াখানায় থাকতে পারবেন না।

মাস্ক বাধ্যতামূলক

মাস্ক বাধ্যতামূলক

চিড়িয়াখানায় প্রবেশ করতে হলে দর্শকদের মুখে মাস্ক পরা আবশ্যিক। পানীয় জলের বোতল সঙ্গে রাখতে হবে। কারণ চিড়িয়াখানার ভেতরে কোনও পানীয় জলের ব্যবস্থা থাকবে না। থার্মাল স্ক্যানিং ও স্যানিটাইটার টালেনের মধ্য দিয়ে যেতে হবে সব দর্শকদের। খাঁচার চারপাশে থাকা ফেন্সিংয়ে হাত দেওয়া যাবে না। সামাজিক দূরত্ব বিধি মেনে চলতে হবে।

হাজির দর্শকরা

হাজির দর্শকরা

আগেই জানানো হয়েছিল খুলবে চিড়িয়াখানা। তাই আগে থেকেই টিকিট কেটে প্রথম দিনেই চিড়িয়াখানা দেখতে হাজির হয়েছেন অনেকেই। সকলের ক্ষেত্রেই কড়া করোনা বিধি মেনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

কলকাতা : বেহালায় পলিটেকনিক কলেজের ঘোষণা শিক্ষামন্ত্রীর

ধনখড়ের সামনেই তোপ ব্রাত্যর, 'নৈ-রাজ্যপাল' বলে আক্রমণ রাজ্যের মন্ত্রীর

English summary
Kolkata Alipur zoo open today after coronavirus pandamic lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X