• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্গাপুজোয় চেতলা অগ্রণীর এবারের থিম 'বিসর্জন', জানুন আর কী চমক থাকছে

  • By Rahul Ray
  • |

বিসর্জনের থিম নিয়ে চেতলা অগ্রণীর পুজোয় এবার থাকছে অভিনব নজর কাড়া নিদর্শন। শিল্পী অনির্বাণের ভাবনায় উঠে আসছে "ইয়ে দুনিয়া দর্শন কা মেলা।" যার থিমের নাম দেওয়া হয়েছে বিসর্জন। এই বিসর্জনের মধ্য দিয়ে শিল্পী তুলে ধরতে চলেছেন সৃজন সৃষ্টি। বিসর্জনের দরগায় দর্শনার্থীদের স্বাগত জানাচ্ছেন শিল্পী অনির্বাণ। গত কয়েক বছর তুমুল সাড়া ফেলার পরে অনির্বাণ দাস উঠে এসেছেন 'নামী' শিল্পীদের তালিকায়।

এবারও চমকে দিতে তৈরি চেতলা অগ্রণী

পুজো ময়দানে অনির্বাণের খ্যাতি চেনা উপকরণে নতুন নতুন থিম গড়ায়। তাঁর হাতে কখনও ফুটে ওঠে মধুবনী শিল্প, কখনও বা রথের জাদুতে তাক লাগে শহরের। আর এবার একেবারে অভিনব প্রদর্শন, তাঁর এই ভাবনা দর্শকদের মন কাড়বে বলেই আশাবাদী শিল্পী। এ বারও শহরের পাঁচটি পুজোয় নিত্যদিনের চেনা জিনিসপত্রকেই নতুন ভাবে চেনাবেন তিনি।

এবারও চমকে দিতে তৈরি চেতলা অগ্রণী

দক্ষিণ কলকাতার সেরা বনাম সর্বসেরা ক্লাবগুলোর মধ্যে অন্যতম ক্লাব চেতলা অগ্রণী সংঘ। প্রত্যেক বছরেই একটা অভিনব আকর্ষণ রেখেছে মানুষের কাছে। এবার আর সেই ঝামেলায় পড়তে হবে না বলে আশা করছেন পুজো উদ্যোক্তারা।

এবারেও তাদের দুর্গা প্রতিমার চক্ষুদান করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মহালয়ার দিন এই এই চক্ষুদান হবে বলে জানিয়েছেন প্রতিমা শিল্পী অনির্বাণ দাস। তিনি আরও জানিয়েছেন, 'চতুর্থীর দিন থেকেই পুজো মন্ডপ খুলে দেওয়া হবে দর্শনার্থীদের জন্য।' এই পুজোর আয়োজক তথা রাজ্যের নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি সংবাদমাধ্যমকে জানান, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মহালয়ার দিন মায়ের চক্ষু দান করবেন। মাঝেরহাট ব্রিজ ভেঙে যাওয়ার কারণে বেহালা, চেতলা সহ বিস্তীর্ণ এলাকায় দর্শনার্থীরা যাতে প্রতিমা দর্শনে কোন অসুবিধায় না পড়েন তার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানান তিনি। চেতলা অগ্রনীর পুজোয় এবার আবহ সঙ্গীত করছেন শিল্পী সেলিম চিসতি। থিমের সঙ্গে সঙ্গতি রেখে আবহসঙ্গীতে বিশেষ অভিনবত্ব থাকছে।

English summary
Last couple of years Chetla Agarni has come out as a big puja of Kolkata. This year Chetla Agrani is coming out with lots of new ideas. They think this theme will attract the devotees during the puja days.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X