• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বরানগর নেতাজি কলোনির এবারের থিম 'এক টুকরো লন্ডন'! থাকছে থিম সং-ও, জেনে নিন বিস্তারিত

  • By Rahul Ray
  • |

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্ন কলকাতাকে লন্ডনের রূপ দেওয়া। সেই স্বপ্নে অনুপ্রাণিত হয়ে বরানগরের নেতাজি কলোনি লোল্যান্ড সর্বজনীন পুজো কমিটির এবার নতুন চমক 'এক টুকরো লন্ডন'। সেই সঙ্গে নচিকেতার কণ্ঠের থিম সঙ।

থিম যখন 'এক টুকরো লন্ডন'

থিম যখন 'এক টুকরো লন্ডন'

এর আগেও ৫৩ তম বছরে ভবানীপুরের ৭৫ পল্লির মন্ডপে হয়েছিল লন্ডন শহর৷ আর কলকাতার সেই পুজো মণ্ডপ থেকে লন্ডন শারদ উৎসবের সূচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, ৮২ তম বছরে সন্তোষ মিত্র স্কোয়ারেও হয়েছিল থিম লন্ডন। আক্ষরিক অর্থেই লন্ডন আর টেমসের জল মিলেমিশে একাকার হয়ে যায়।

সঙ্গে নচিকেতার থিম সং

সঙ্গে নচিকেতার থিম সং

‘টেমস নদীর তীরে, নচিকেতার সুরে.. সেনকো গোল্ডের অলঙ্কারে, মা সাজবেন এবারে।' ইতিমধ্যেই গোটা শ্যামবাজার থেকে ডানলপ-সিঁথি চত্বর ছেয়ে গেছে এই ব্যানারেই। বরানগরের নেতাজি কলোনি লোল্যান্ড সর্বজনীনের দুর্গা পুজোর ২৯ তম বর্ষে থিম 'এক টুকরো লন্ডন'- এর পুজোরই থিম সং- এর দায়িত্বে নচিকেতা।

বাবার সঙ্গে গলায় মেয়েও

বাবার সঙ্গে গলায় মেয়েও

নচিকেতার কণ্ঠেই শোনা যাবে, ‘আমি পৃথিবী প্রদক্ষিণ করতে করতে, কত নগর-জনপথ গড়তে গড়তে, এসে দাঁড়ালাম...টেমসের শীতলজলে স্নান সেরে, সে যেন গেয়ে উঠছে জীবনের জয়গান।।' মন্ডপে আগত প্রতিটি দর্শনার্থীই স্বাদ পাবে সেই গানের। এভাবেই নচিকেতার সুরে উত্তরের বরানগরে ডালপালা মেলেছে পশ্চিম নগর-জনপদ, কেল্লা। তিনি জানিয়েছেন, 'মাত্র ৮ মিনিটেই তৈরি হয়েছে থিম সং।' সিগনেচার স্টাইলে হেসে তিনি জানান নচিকেতা। তিনি বলেন, 'এটাই তার আসল আগুন। যে আগুনে হাত রাখতেই হবে। তিনি তো এই কারণেই আগুনপাখি।'

প্রসঙ্গত, এই নিয়ে দ্বিতীয়বার নচিকেতা কোনও পুজোর থিম সং করলেন। এর আগে এবছরেই তিনি আরেকটি পুজোর থিম সং গেয়েছিলেন। এই গানের মত সেই গানটিরও কথা ও সুর ছিল তাঁর নিজেরই। তবে এই প্রথম বাবার সঙ্গে গানে গলা মিলিয়েছে 'ধানসিঁড়ি'।

থাকছে ১৮৫৯ সালের গথিক স্টাইল

থাকছে ১৮৫৯ সালের গথিক স্টাইল

পুজো উদ্যোক্তাদের কথায় জানা যায়, 'এ বছর নেতাজি কলোনি লোল্যান্ড- এর এই পুজোয় দেখা যাবে ১৮৫৯ সালের অগাস্টাস পাগিনের তৈরি নিও গথিক স্টাইলের চোখ ধাঁধানো ঘড়ি-বাড়ি। তার সঙ্গে সাজুয্য রেখে পৃথিবীর সবচেয়ে কারুকার্যময় ছাদ। ওয়েস্টমিনিস্টার হল। এখানেই শেষ নয়, মন্ডপের ভেতরের অংশে আবার ‘দ্য গ্রেটেস্ট ক্রিয়েশন অফ মেডিয়াভাল টিম্বার আর্কিটেকচার'। প্যারিস হলের ছায়া দেখা যাবে ঝাড়বাতির আনাচে কানাচে। সব মিলিয়ে এবার এক অভিনব চমক প্রদর্শন করবে বলেই আশাবাদী পুজো উদ্যোক্তারা।

English summary
Know the theme of Baranagar Netaji Colony Lowland Sarbajanin Durga Puja 2018
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X