• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

KMC Election 2021: গায়ে হাত তুলেছে 'বাংলার কিম' মমতার পুলিশ! সিসিটিভির অডিট দাবি করে বিস্ফোরক শুভেন্দু

Google Oneindia Bengali News

কলকাতা পুর নির্বাচন (kolkata municipal corporation election 2021) নিয়ে রাজ্যপাল ধনখড়ের (Jagdeep Dhankhar) সঙ্গে দেখা করার পরে রাজ্য নির্বাচন কমিশনে যাওয়া নিয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। সেই সময় পুলিশ তাঁর গায়ে হাত দিয়েছে বলে অভিযোগ করেছেন বিরোধী দলনেতা। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) উত্তর কোরিয়ার শাসক কিমের (Kim jong un) সঙ্গেও তুলনা করেছেন।

কিমের প্রতিরূপ মমতা

কিমের প্রতিরূপ মমতা

এদিন শুভেন্দু অধিকারী রাজ্যের নির্বাচন কমিশনার সৌরভ দাসের সঙ্গে দেখা করে বেরনোর পরে বলেন মমতা বন্দ্যোপাধ্যায় হলেন, উত্তর কোরিয়ার শাসক কিম জন উনের প্রতিরূপ। প্রসঙ্গত উত্তর কোরিয়ার শাসকের বিরুদ্ধে দেশবাসীর ওপরে অত্যাচারের অভিযোগ করে থাকে বিভিন্ন মানবাধিকার সংগঠন। তাঁর অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তাণ্ডব চালিয়ে নির্বাচনের জিতছে তৃণমূল কংগ্রেস।

কম্পার্টমেন্টাল সিএম

কম্পার্টমেন্টাল সিএম

অক্টোবর শুরুর আগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নন এমএলএ মুখ্যমন্ত্রী বলতেন। কেননা মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কাথে পরাজিত হয়ে বিধায়ক না হয়েই মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন। এবার কম্পার্টমেন্টাল মুখ্যমন্ত্রী বলার অর্থ হল নন্দীগ্রামে হেরে গিয়ে অর্থাৎ ফেল করে ভবানীপুরে নির্বাচনে জয়ী হয়েছেন।

মমতার পাশাপাশি অভিষেককেও আক্রমণ

মমতার পাশাপাশি অভিষেককেও আক্রমণ

নির্দেশে ভোট লুটের পরে মমতা বন্দ্যোপাধ্যায়ের শেষ বেলায় ৪ টেয় ভোট দিতে গিয়েছেন বলেও অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায় কেন কলকাতার জনগণকে অভিনন্দন না জানিয়ে পুলিশকে অভিনন্দন জানিয়েছেন, তা নিয়েও প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা। এছাড়াও দুপুরে এই একই জায়গায় ভোট দিতে যাওয়া অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন বহিরাগতদের আটকেছে পুলিশ, তাই ধন্যবাদ। শুভেন্দু অধিকারীর প্রশ্ন বহিরাগত ব্যবসা কতদিন চালাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্য নির্বাচন কমিশনকে নিশানা

রাজ্য নির্বাচন কমিশনকে নিশানা

নির্বাচন কমিশনার সৌরভ দাসের সঙ্গে দেখা করতে যাওয়ার আগে কলকাতা পুলিশের পাশাপাশি তাঁকে নিশানা করেন শুভেন্দু অধিকারী। সচিবের এক্সটেনশন পাওয়া নিয়ে প্রশ্ন তোলেন তিনি। শুভেন্দু অধিকারী বলেন রাজ্যে যেমন রাজ্য মানবাধিকার কমিশনের কোনও অস্তিত্ব নেই এবার রাজ্য নির্বাচন কমিশনেরও কোনও অস্তিত্ব থাকল না। রাজ্য নির্বাচন কমিশনের অফিস আর ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিস এক বলেও কটাক্ষ করেন তিনি।

গায়ে হাত দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

গায়ে হাত দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

শুভেন্দু অধিকারী এদিন অভিযোগ করেছেন, রাজ্য নির্বাচন কমিশনের অফিসে ঢুকতে বাধা দিতে দিয়ে পুলিশের আধিকারিক জয়শঙ্কর তাঁর গায়ে হাত দিয়েছেন। পুলিশ কী করে রাজ্যের বিরোধী দলনেতার গায়ে হাত দেয় তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

বালির বাঁধ দিয়েছে পিসি-ভাইপো

বালির বাঁধ দিয়েছে পিসি-ভাইপো

শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন, সারাদিন ধরে টানা হিংসা আর ছাপ্পা চালিয়ে গিয়েছেন তৃণমূল কংগ্রেস। পিসি-ভাইপো বালির বাঁধ দিয়ে আটকানোর চেষ্টা করছে। কিন্তু যেভাবে রাজ্য থেকে কংগ্রেস ও সিপিএম শূন্য হয়ে গিয়েছে ঠিক একইভাবে তৃণমূলও শূন্য হয়ে যাবে বলেও মন্তব্য করেন শুভেন্দু অধিকারী।

সিসিটিভির অডিট চাই

সিসিটিভির অডিট চাই

শুভেন্দু অধিকারী বলেন, আদালতে রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছিল প্রতি বুথে সিসিটিভার লাগানো হবে। সিসিটিভি লাগানো হলেও, তা কোথাও যেমন বন্ধ করে দেওয়া হয়েছে, আবার কোথাও তার ওপরে সাদা কাগজ লাগিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। ২৩ ডিসেম্বর কলকাতা পুরসভার নির্বাচন নিয়ে হাইকোর্টের শুনানিতে সিসিটিভি অডিটের দাবি করা হবে বলে মন্তব্য করেছেন শুভেন্দু অধিকারী। কোনও কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে অই অডিট করানো হলে, পুরো নির্বাচনী প্রক্রিয়ায় ২০ শতাংশ ভোট আর বাকিটা ছাপ্পা, সেই ছবি বের হয়ে আসবে বলে জানিয়েছেন তিনি।

KMC Election 2021: বাংলায় গণতন্ত্র নেই! ধনখড়ের সঙ্গে দেখা করার পরে সৌমেন মিত্র-সৌরভ দাসকে হুঁশিয়ারি শুভেন্দুরKMC Election 2021: বাংলায় গণতন্ত্র নেই! ধনখড়ের সঙ্গে দেখা করার পরে সৌমেন মিত্র-সৌরভ দাসকে হুঁশিয়ারি শুভেন্দুর

English summary
Claiming CCTV audit, Suvendu Adhikari's targets Mamata Banerjee comparing with Kim of North Korea after meeting EC Sourav Das
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X