• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

KMC Election 2021: অভিষেকের কথার মিল বিপ্লব দেবের সঙ্গে! নির্বাচন প্রহসন, ২ দিনের বিক্ষোভ কর্মসূচি সিপিএম-এর

Google Oneindia Bengali News

কলকাতা পুরসভার নির্বাচন (kolkata municipal corporation election 2021) সমাপ্ত। মঙ্গলবার ভোট গণনা। ইতিমধ্যেই অবশ্য এগজিট পোল জানিয়েছে ১৪৪টি আসনের মধ্যে ১৩১ টিতে তৃণমূলের জয়ের সম্ভাবনা। এদিন সকাল থেকেই কলকাতার উত্তর থেকে দক্ষিণ বিভিন্ন ওয়ার্ডের বিভিন্ন বুথ থেকে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেছে বিরোধীরা। কোনও কোনও জায়গায় হিংসাত্মক ঘটনাও ঘটেছে। যদিও কলকাতা পুলিশ দাবি করেছে নির্বাচন শান্তিপূর্ণ। অন্যদিকে নির্বাচনকে প্রহসনে পরিণত করার অভিযোগ করে সিপিএম তথা বামেরা ২ দিনের আন্দোলন কর্মসূচির কথা জানিয়েছে।

ত্রিপুরার পুর নির্বাচনের পরে বিপ্লব দেব

ত্রিপুরার পুর নির্বাচনের পরে বিপ্লব দেব

গতমাসের শেষের দিকে ত্রিপুরায় পুর নির্বাচনে বিপুল জয়ের পরে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বলেছিলেন ত্রিপুরার মানুষ বাংলার শাসকদলকে শিক্ষা দিয়েছে। ছোট রাজ্যের মানুষকে ছোট করে দেখা হচ্ছিল, তারই জবাব জিয়েছে ত্রিপুরা। তিনি বলেছিলেন বিজেপি কৃষ্টি, সংস্কৃতি মেনে রাজনীতি করে। পাশাপাশি তাঁকে বলতে শোনা গিয়েছিল, নাচতে না জানলে উঠোন বাঁকা। তৃণমূলের এজেন্ট না থাকলে তো বিজেপি গিয়ে দিয়ে আসতে পারবে না। রাজ্যের বিজেপি নেতারা বলেছিলেন মানুষ উৎসবের মেজাজে ভোট দিয়েছেন।

ভোট দিয়ে বেরিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া

ভোট দিয়ে বেরিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া

এদিন দুপুরে মিত্র ইনস্টিটিউশনে প্রথমে ভোট দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বেরিয়ে তিনি বলেন, তিনি বলেন, নাচতে না জানলে উঠোন বাঁকা। বিরোধীরা এজেন্ট দিতে না পারলে কিছু করার নেই। সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, ভোটে অশান্তিতে তৃণমূলের নেতা-কর্মীরা যুক্ত সেই ছবি দিতে পারলে ২৪ ঘন্টার মধ্যে তিনি ব্যবস্থা নেবেন। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভোট দিতে গিয়ে বলেন, মানুষ উৎসবের মেজাজে ভোট দিচ্ছে।

বামপ্রার্থী-এজেন্টের ওপরে হামলা, পথ অবরোধ

বামপ্রার্থী-এজেন্টের ওপরে হামলা, পথ অবরোধ

উত্তর থেকে দক্ষিণ শহরের বিভিন্ন জায়গায় বাম প্রার্থীদের ওপরে হামলা কিংবা বুথে থেকে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ বারবার করা হয়েছে সিপিএম তথা বামেদের তরফে। ৮৫ নম্বর ওয়ার্ডে পোলিং এজেন্টকে মারধররের অভিযোগ করেছে সিপিএম। ৩৩ নম্বর ওয়ার্ডের ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডে সিপিএম-এর মহিলা পোলিং এজেন্টদের শারীরিকভাবে নিগ্রহ করা হয়েছে বলে অভিযোগ। উত্তরের ১৭, ১৮ নম্বর ওয়ার্ডই হোক কিংবা দক্ষিণের ৯৮ নম্বর ওয়ার্ড সর্বত্রই মারধর ও ছাপ্পা ভোটের অভিযোগ করে সিপিএম। ১০১, ১০২, ১০৯ এবং ১১০ নম্বর ওয়ার্ডে ব্যাপক ছাপ্পা, বুথ দখল এজেন্টদের মারধরের অভিযোগ করে বাঘাযতীন মোড়ে রাস্তা অবরোধও করে সিপিএম তথা বামেরা।

২ দিনের প্রতিবাদ কর্মসূচি

২ দিনের প্রতিবাদ কর্মসূচি

এদিন সিপিএম-এর তরফে কটাক্ষ করে বলা হয়, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সুরের সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সুর মিলে গিয়েছে। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু পরে জানিয়েছেন, যেভাবে কলকাতা কর্পোরেশনের নির্বাচনকে প্রহসনে পরিণত করে মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে, তার প্রতিবাদে সোমবার ও মঙ্গলবার রাজ্য জুড়ে বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছে। সোমবার দুপুরে রাজ্য নির্বাচন কমিশনের দফতরে স্মারকলিপি দিয়ে বিক্ষোভ দেখানো হবে বলে জানিয়েছেন তিনি।

ওমিক্রন আতঙ্কের মধ্যে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি, এগিয়ে কলকাতা! একনজরে বাংলার জেলাগুলির আপডেটওমিক্রন আতঙ্কের মধ্যে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি, এগিয়ে কলকাতা! একনজরে বাংলার জেলাগুলির আপডেট

English summary
CPIM announces protest rallies on incidents on KMC Election day on them by ruling TMC.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion