• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

CPIM-এর শারদীয়া বুকস্টল ভাঙচুরের প্রতিবাদ! গ্রেফতার কল্লোল মজুমদার, কমলেশ্বর মুখোপাধ্যায়-সহ ৯

  • |
Google Oneindia Bengali News

সিপিআইএম-এর শারদীয়ার বুক স্টল ভাঙচুরের প্রতিবাদ করতে গিয়ে অষ্টমীর সন্ধেয় গ্রেফতার হলেন চিত্রপরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, সিপিআইএম-এর কলকাতা জেলার সম্পাদক কল্লোল মজুমদার-সহ ৯ জন। একটা সময়ে সিপিএম-এর রাজ্যসভার সাংসদ বিকাশ ভট্টাচার্যকে নিয়ে টানা-হেঁচড়া চলে। এদিকে এদিন কমলেশ্বর মুখোপাধ্যায়ের গ্রেফতারির তীব্র প্রতিবাদ করেছেন অপর চিত্র পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

 সিপিআইএম-এর প্রতিবাদ

সিপিআইএম-এর প্রতিবাদ

এদিন গণ্ডগোলের সূত্রপাত রবিবার রাসবিহারী প্রতাপাদিত্য রোডের সিপিআইএম-র মার্কসীয় ও প্রগতিশীল সাহিত্য বিক্রয় কেন্দ্রে তৃণমূলী দুষ্কৃতীদের বিরুদ্ধে হামলার অভিযোগ করে প্রতিবাদ সভাকে কেন্দ্র করে। অভিযোগ রবিবারে ঘটনায় বেশ কয়েকজন বাম নেতা আহত হয়েছিলেন। এবং বেশ কিছু বইও ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেখানে এদিন বিকেলে উপস্থিত হয়েছিলেন সিপিআইএম কলকাতা জেলা কমিটির সম্পাদক কল্লোল মজুমদার, রবীন দেব, গৌতম গাঙ্গুলি, আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য্য, পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়-সহ সিপিআইএম নেতা-কর্মী-সহ অনেকে।

গ্রেফতার ৯

গ্রেফতার ৯

সিপিআইএম-এর তরফে দাবি করা হয়েছে, এদিন বহু মানুষের উপস্থিতিতে মুহূর্তেই প্রতিবাদ গড়ে ওঠে। বুক স্টল খোলাও হয়। কিন্তু পুলিশের তরফে সিপিআই(এম) জেলা সম্পাদক কল্লোল মজুমদার, গৌতম গাঙ্গুলি, বিশিষ্ট চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় সহ মোট ৯ জনকে গ্রেফতার করা হয়।

তৃণমূলের অবস্থান

তৃণমূলের অবস্থান

তৃণমূলের তরফে প্রশ্ন তোলা হয়েছে, পুজো কমিটির সুবিধা-অসুবিধা না দেখে কেন বইয়ের স্টল খোলা হচ্ছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সিপিআইএম-এর প্রতিবাদ সভায় চোর ধরো, জেলে ভরো পোস্টারে আপত্তি জানায় শাসক দল। তা থেকেই গণ্ডগোলের শুরু।
তৃণমূলের মুখপাত্র তথা রাড্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেছেন, পুজো কমিটির অসুবিধা হতেই পারে। তাঁর প্রশ্ন পুজোর ভিড়ে কেন স্টল খোলা হবে? পুলিশ প্রশাসনিক পদক্ষেপ করেছে বলেও মন্তব্য করেছেন তিনি।

পুলিশের অবস্থান

পুলিশের অবস্থান

পুলিশের তরফে বলা হয়েছে, বইয়ের স্টল ভাঙচুর আর তার প্রতিবাদ সভাকে ঘিরে গণ্ডগোল এড়াতেই এই গ্রেফতার। পুলিশের তরফে বলা হয়েছে, সিপিআইএম-এর ওই বইয়ের স্টল খোলা নিয়ে স্থানীয় পুজো কমিটির সঙ্গে গণ্ডগোল হয় রবিবার। তাই নিয়ে সোমবার প্রতিবাদ সভার ডাক দেওয়া হয়েছিল। সেখানে ঝামেলা এড়াতেই এদিন বিকেলে গ্রেফতার করা হয়েছে কল্লোল মজুমদার, গৌতম গাঙ্গুলি, বিশিষ্ট চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়-সহ বাকিদের।

প্রতিবাদ সৃজিতের

তবে এদিনের ঘটনার প্রতিবাদ করেছেন চিত্র পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। তাঁর প্রশ্ন বইকে ভয়? কমলেশ্বর মুখোপাধ্যায়কে গ্রেফতারের নিন্দার ভাষা তিনি খুঁজে পাচ্ছেন না বলে জানিয়েছেন তিনি।

বিধানসভা উপনির্বাচন ২০২২: ৬ রাজ্যের ৭ আসনে নির্বাচনের নির্ঘন্ট প্রকাশ কমিশনেরবিধানসভা উপনির্বাচন ২০২২: ৬ রাজ্যের ৭ আসনে নির্বাচনের নির্ঘন্ট প্রকাশ কমিশনের

English summary
Kamleswar Mukherjee along with 9 arrested by KP while protesting the vandalism of CPIM's Sharodia book stall
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X