India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

স্বজন-পোষণ থেকে মহিলাদের সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগ! দিদি সব দেখছেন, বললেন কল্যাণ

Google Oneindia Bengali News

দুর্নীতি থেকে স্বজন-পোষণ এবার একাধিক অভিযোগে শ্রীরামপুরের সাংসদ তথা কলকাতা হাইকোর্টে আইনজীবী কল্যাণ বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে! আর এই অভিযোগে সরব কলকাতা হাইকোর্টের তৃণমূল আইনজীবী সেলের আইনজীবীদের একাংশ।

যা নিয়ে চরম অস্বস্তিতে শাসকদল তৃণমূল। যেখানে শীর্ষ নেতৃত্ব এই বিষয়টি নিয়ে আর কোনও বিতর্ক চান না, সেখানে হাইকোর্টের মতো জায়গাতে কেন এমন বিক্ষোভ? প্রশ্ন খোদ শাসদলের অন্দরেই। উল্লেখ্য এই বিষয়ে ফোন করে কল্যানবাবুকে সাবধান করেন পার্থ চট্টোপাধ্যায়। শুধু তাই নয়, এই ইস্যুতে কাউকে বিবৃতি না দেওয়ার নির্দেশ দেন তিনি।

দিদি সব দেখছেন

দিদি সব দেখছেন

যদিও এই বিক্ষোভ প্রসঙ্গে আইনজীবী তথা তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, 'দলের শৃঙ্খলা মেনে আমি কোনও কথা বলবো না। দিদি সব দেখছেন।'

জমায়েত হয়ে পোস্টার হাতে বিক্ষোভ দেখান আইনজীবীরা

জমায়েত হয়ে পোস্টার হাতে বিক্ষোভ দেখান আইনজীবীরা

উল্লেখ্য, আজ মঙ্গলবার দুপুরে হাইকোর্টের প্রধান ফটকের সামনে জমায়েত হয়ে পোস্টার হাতে বিক্ষোভ দেখান আইনজীবীরা। তাঁদের অভিযোগ, স্বজনপোষণ ও দুর্নীতি করে নিজের স্বার্থ চরিতার্থ করেছেন আইনজীবী কল্যাণ। এছাড়া আরও একগুচ্ছ অভিযোগ তুলে স্লোগান দেন আইনজীবীরা। হাইকোর্টের সামনে এমন বিক্ষোভে স্বাভাবিক ভাবেই হইচই শুরু হয়ে যায়। এবারই তৃণমূল প্রথম প্রথম সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে তৃণমূল লিগ্যাল সেল। কিন্তু এতদিন না পাওয়ার জন্য দায়ী করা হয়েছে কল্যাণকে। তাছাড়াও তিনি বিভিন্ন বিচারপতিদের সঙ্গে যেভাবে ব্যবহার করেছেন তার বিরুদ্ধেও সরব হয়েছেন তৃণমূলী আইনজীবীরা।

লাঞ্চনার জন্য এই বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা

লাঞ্চনার জন্য এই বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা

শুধু তাই নয়, মহিলা আইনজীবীদের সঙ্গে কুরুচিপূর্ণ ব্যবহারের অভিযোগ উঠেছে তৃণমূল সাংসদ ও আইনজীবীর বিরুদ্ধে। এদিন বিক্ষোভকারীদের মধ্যে আইনজীবীদের বক্তব্য, ক্রমাগত দুর্নীতি, লাঞ্চনার জন্য এই বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। তৃণমূল লিগাল সেলকে কখনও সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় সাহায্য করেননি বলে অভিযোগ। অন্যদিকে, মহিলা আইনজীবীদের দাবি, একাধিক সময় কল্যাণ বন্দ্যোপাধ্যায় তাঁদের সঙ্গে কুরুচিপূর্ণ আচরণ করেছেন। এখন তার প্রতিবাদ করছেন তারা।

অভিযোগের যেন শেষ নেই!

অভিযোগের যেন শেষ নেই!

অভিযোগের যেন শেষ নেই! কিন্তু প্রশ্ন উঠছে হঠাৎ কেন আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিক্ষোভ করছেন তাঁরা? কেন এতদিন এ নিয়ে কোনও অভিযোগ করতে দেখা যায়নি তাঁদের। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে কল্যাণের কটাক্ষপূর্ণ মন্তব্যের পর তাঁর বিরুদ্ধে দলের বৃহত্তর অংশ ক্ষোভে ফুটছে। প্রতিদিনই নানা জায়গায় সাংসদের বিরুদ্ধে বিক্ষোভ করছেন তাঁর দলেরই কর্মী সমর্থকেরা। এই আবহে তৃণমূলের আইনজীবীরাও কি ক্ষোভ উগরে দিচ্ছেন? এই প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন বিক্ষোভকারী আইনজীবীরা। তবে এই ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয় আদালত চত্বরে।

English summary
Kalyan Banerjee reacts after protest against him in High Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X