• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যে সরকারি কর্মীদের শোষণ করা হচ্ছে! বেতন কমিশন নিয়ে মমতার ঘোষণায় পাল্টা প্রস্তাব কৈলাসের

শুক্রবার নেতাজি ইন্ডোরে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন রাজ্যের সরকারি কর্মীদের জন্য ষষ্ঠ বেতন কমিশন লাগু করা হবে ২০২০-র পয়লা জানুয়ারি থেকে। মুখ্যমন্ত্রীর এই ঘোষণাতেই পাল্টা সুর চড়িয়েছে বিজেপি। কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় আশ্বাস দিয়েছেন, রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে সরকারি কর্মীদের জন্য সপ্তম বেতন কমিশন লাগু করা হবে। প্রসঙ্গত কেন্দ্রীয় সরকারি কর্মীরা কেন্দ্রের গঠিত সপ্তম বেতন কমিশন অনুযায়ী বেতন পেয়ে থাকেন।

রাজ্যে সরকারি কর্মীদের শোষণ করা হচ্ছে! বেতন কমিশন নিয়ে মমতার ঘোষণায় পাল্টা প্রস্তাব কৈলাসের

লোকসভা ভোটের পর রাজ্যের প্রথম প্রশাসনিক বৈঠকে মধ্যমগ্রামে মুখ্যমন্ত্রী বলেছিলেন, দিতে তো চাই। কিন্তু টাকা আসবে কোথা থেকে। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যাঁরা কেন্দ্রীয় সরকারের সমান মাইনে চান, তাঁরা কেন্দ্রে চলে যান। শেষ পর্যন্ত শুক্রবার নেতাজি ইন্ডোরে সরকারি কর্মীদের সভায় মুখ্যমন্ত্রীর ঘোষণা জানুয়ারি থেকে কার্যকর করা হবে ষষ্ঠ বেতন কমিশন। অর্থনীতিবিদ অভিরূপ সরকারকে প্রধান হিসেবে রেখে তৈরি হওয়া বেতন কমিশনের মেয়াদ এখনও পর্যন্ত পাঁচবার বৃদ্ধি করা হয়েছে।

[অসম ও বাংলার মধ্যে ফারাক! কবে আসা হিন্দু অনুপ্রবেশকারীদের নাগরিকত্ব, জানালেন দিলীপ ঘোষ]

মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা প্রসঙ্গে বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় বলেছেন, পশ্চিমবঙ্গের বর্তমান সরকার সরকারি কর্মীদের শোষণ করছে। মধ্যপ্রদেশ হোক কিংবা রাজস্থান, সরকারি কর্মীরা সপ্তম বেতন কমিশনের সুপারিষ অনুযায়ী বেতন পাচ্ছেন বলে জানা তিনি। পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের প্রতি অন্যায় করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। এরপরেই তিনি বলেন, বিজেপি পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে রাজ্যের সরকারি কর্মীদের জন্য কেন্দ্রে চালু থাকা সপ্তম বেতম কমিশন চালু করা হবে।

[ বড় ধাক্কা অর্জুন গড়ে! তৃণমূলে ফিরলেন আত্মীয়]

English summary
Kailash Vijayvargiya says BJP will implement 7th pay commission in West Bengal if they come in power
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X