• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির রথের চাকা কি গড়াবে! দিনের শুরুতেই উঠল প্রশ্ন, রাজ্যের তরফে সুপ্রিম কোর্টের আইনজীবী

রাজ্যে বিজেপির রথয়াত্রা তথা গণতন্ত্র বাঁচাও যাত্রা মামলায় নয়া মোড়। শুক্রবার বসছে না প্রধান বিচারপতির বেঞ্চ। সূত্রের খবর অনুযায়ী বিশেষ কারণের কথা জানানো হয়েছে। পরিবর্তে বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের বেঞ্চে বিজেপিকে আবেদন জানাতে হবে। বিজেপির মামলা দায়েরের পর শুনানি শুরুর সম্ভাবনা রয়েছে।

বিজেপির রথের চাকা কি গড়াবে! দিনের শুরুতেই উঠল প্রশ্ন, রাজ্যের তরফে সুপ্রিম কোর্টের আইনজীবী

বৃহস্পতিবার সিঙ্গল বেঞ্চের বিচারপতি তপোব্রত চক্রবর্তী রথযাত্রার অনুমতি খারিজ করে দেওয়ার পর বিজেপির আইনজীবীদের তরফে প্রধান বিচারপতির চেম্বারে গিয়ে আবেদন করেন। জরুরি ভিত্তিতে শুনানির আবেদন জানানো হয় বলে জানা গিয়েছে। সূত্রের খবর অনুযায়ী, জানা যায় প্রধান বিচারপতি, অনেকগুলি কাজে তিনি ব্যস্ত। তাই বিজেপির আবেদন তিনি মানতে পারছেন না। কিন্তু সকালে আদালত সূত্রে জানা যায় শুক্রবার বসছে না প্রধান বিচারপতির বেঞ্চ।

অন্যদিকে কোচবিহারে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, সেখানকার সভা হবে। আর রথযাত্রার বিষয়টি আদালতের অনুমতি পাওয়ার পরই করা হবে। বিষয়টি হাইকোর্টের রায়ের ওপরেই নির্ভর করছে বলে জানিয়েছেন কৈলাস বিজয়বর্গীয়।

বৃহস্পতিবার হাইকোর্টে পুলিশ সুপার ভোলানাথ পাণ্ডে এবং জেলাশাসকের রিপোর্ট জমা পড়ে। তাতে রথযাত্রা ঘিরে অশান্তি কথা জানানো হয় বলে জানা গিয়েছে।

রথযাত্রা মামলায় রাজ্য বিজেপি যুক্ত করেছে ডিজিপি, এডিজিপি (আইনশৃঙ্খলা) এবং এক আইজিকে। এই তিনজনের জন্য সওয়াল করতে রাজ্য তরফে দিল্লি থেকে আনা হয়েছিল সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনজীবী আনন্দ গ্রোভারকে।

বৃহস্পতিবার আদালতের সমালোচনার মুখে পড়ে রাজ্য সরকার। বিজেপি একের পর এক চিঠি দিলেও, তাতে কোনও জবাব না দেওয়ার জেরে এই সমালোচনা। ২৯ অক্টোবর থেকে চারবার বিজেপির তরফে চিঠি দেওয়া হয় বলে জানা গিয়েছে। জবাব না পেয়ে ৩০ নভেম্বর আদালতে আবেদন করে বিজেপি। অন্যদিকে দেরি করে মামলা দায়ের করায় আদালতের সমালোচনার মুখে পড়ে বিজেপিও।

English summary
Justice Samaddar may hear the Rathyatra case of BJP in West Bengal on Friday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X