• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সিবিআইয়ের ভূমিকায় অসন্তুষ্ট বিচারপতি গঙ্গোপাধ্যায়! বললেন, 'মামলাগুলির যথেষ্ট গুরুত্ব আছে'

  • |
Google Oneindia Bengali News

ফের সিবিআইয়ের ভূমিকায় অসন্তুষ্ট বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রাথমিকের শিক্ষক নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্যের মামলায় অনুপস্থিত ছিলেন সিবিআইয়ের আইনজীবী! আর তা নিয়েই আজ রীতিমত বিস্ময় প্রকাশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।
আজ বুধবার এই সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল।

সিবিআইয়ের ভূমিকায় অসন্তুষ্ট বিচারপতি গঙ্গোপাধ্যায়

আর সেখানেই সিবিআইয়ের ভূমিকা নিয়ে অসন্তুষ্ট বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির স্পষ্ট মন্তব্য, এটা খুব সন্তোষজনক পরিস্থিতি নয়। গত ১৮ নভেম্বর সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্যের করা মামলার একটি শুনানি ছিল। আর সেই মামলার শুনানির সময়ে সিবিআইয়ের তরফে কোনও আইনজীবী ছিলেন না। পুরো বিষয়টি সুপ্রিম কোর্টের নির্দেশনামাতে স্পষ্ট উল্লেখ করা হয়েছে।

বলা হয়েছে শুনানিতে সিবিআইয়ের আইনজীবীর অনুপস্থিত ছিলেন। আজ বুধবার তা দেখেই অসন্তুষ্ট হন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

শুধু তাই নয়, সিবিআইয়ের আইনজীবীকে উদ্দেশ্য করে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের স্পষ্ট বার্তা, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের বলুন এই মামলা খুব গুরত্ব দিয়ে দেখতে। শুধু তাই নয়, সিবিআইকে কিছু টা ধমক দিয়েই বিচারপতি বলেন, মামলাগুলির যথেষ্ট গুরুত্ব আছে। বিশেষ করে হাই কোর্টের সিঙ্গল, ডিভিশন বেঞ্চের শুনানির পর তা শীর্ষ আদালতে গিয়েছে।

এমনকি নিয়োগ দুর্নীতির বিষয়টি এখনও বিচারাধীন আছে বলেও শুনানিতে গুরুত্বপূর্ণ মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

শুধু তাই নয়, যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখা উচিৎ বলেও তদন্তকারীকে বার্তা বিচারপতির। ফলে গুরুত্বের প্রশ্নের সিবিআইয়ের যথাযথ পদক্ষেপ নেওয়ার প্রয়োজন আছে বলেও জানান তিনি। অন্যদিকে আজ বুধবার সিবিআইয়ের তরফেও শুনানিতে অংশ নেওয়া হয়েছে। আইনজীবী মারফৎ তদন্তকারী সংস্থা জানায়, ২৬ পৃষ্ঠার রিপোর্ট জমা দিয়েছে সিবিআই। যদি এই রিপোর্ট অসম্পূর্ণ বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট।

আগামী ৬ ই ডিসেম্বর মামলার পরবর্তী শুনানির সম্ভবনা সুপ্রিম কোর্টে রয়েছে বলেও সিবিআইয়ের তরফে জানানো হয়েছে বলে জানা যাচ্ছে।

বলে রাখা প্রয়োজন , রাজ্যে একের পর এক নিয়োগ কেলেঙ্কারির তদন্ত করছে সিবিআই। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে এই তদন্ত চলছে। আর সেই তদন্তে নেমে একের পর একে শিক্ষা আধিকারিক গ্রেফতার হতে হয়েছে। এমনকি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রীও। এই অবস্থায় গত কয়েকদিন আগেও সিবিআইয়ের ভুম্নিকা নিয়ে প্রশ্ন তোলে কলকাতা হাইকোর্ট। শুধু তাই নয়, সিট ভেঙে দেন। নতুন করে সিটের প্রধান নিয়োগ করেছেন বিচারপতি। এরপরেও মানিকের মামলায় সিবিআইয়ের ভূমিকা নিয়ে রীতিমত অসন্তুষ্ট কলকাতা হাইকোর্ট।

English summary
Justice Abhijit Ganguly not satisfied with the role of CBI in recruitment scam investigation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X