• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধেড়ে ইঁদুরের খোঁজে প্রকাশ করতে হবে ভুয়ো সুপারিশের তালিকা! SSC-কে সময় বেঁধে দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

নবম-দশম শ্রেণিতে যে ১৮৩ জন ভুয়ো সুপারিশে শিক্ষকের চাকরি পেয়েছিলেন, তাঁদের নাম প্রকাশের নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। প্রসঙ্গত স্কুল সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছিল ১৮৩ জন ভুয়ো সুপারি
  • |
Google Oneindia Bengali News

নবম-দশম শ্রেণিতে যে ১৮৩ জন ভুয়ো সুপারিশে শিক্ষকের চাকরি পেয়েছিলেন, তাঁদের নাম প্রকাশের নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। প্রসঙ্গত স্কুল সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছিল ১৮৩ জন ভুয়ো সুপারিশে চাকরি পেয়েছেন। বিচারপতি গাঙ্গুলির নির্দেশ ২৪ ঘন্টার মধ্যে সেইসব নাম কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করতে হবে।

ভুয়ো সুপারিশের তালিকা প্রকাশের নির্দেশ

ভুয়ো সুপারিশের তালিকা প্রকাশের নির্দেশ

নবম - দশমে ১৮৩ ভুয়ো সুপারিশের তালিকা ২৪ ঘণ্টার মধ্যে প্রকাশ করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কমিশনের ওয়েবসাইটেই অবৈধ উপায়ে সুপারিশপত্র পাওয়া এই নাম প্রকাশ করতে হবে বলে নির্দেশে জানিয়েছেন বিচারপতি। প্রসঙ্গত এই মামলার শুনানিতে স্কুল সার্ভিস কমিশনের তরফে হাইকোর্টকে জানানো হয়েছিল ২০১৬-র নবম-দশমে ভুয়ো সুপারিশপত্র দেওয়া হয়েছে এমন ১৮৩ জন শিক্ষকে তারা খুঁজে পেয়েছে। এব্যাপারে বুধবার দুপুরে বিচারপতি নির্দেশ দেন বৃহস্পতিবারের মধ্যে সেই ১৮৩ জনের নাম প্রকাশ করতে। অবৈঝ নিয়োগের অন্য একটি মামলার শুনানির সময় সিবিআই জানায় এই সংখ্যাটা ৯৫২। সেই সময় বিচারপতি ১৮৩ জনের নাম প্রকাশের আদেশ প্রত্যাহার করে নিয়ে জানান বৃহস্পতিবার মামলাগুলির বিস্তারিত শুনানি হবে।

 ১৪ ডিসেম্বরের মধ্যে পরবর্তী রিপোর্ট পেশের নির্দেশ

১৪ ডিসেম্বরের মধ্যে পরবর্তী রিপোর্ট পেশের নির্দেশ

বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশে বলেছেন, এই ১৮৩ জনের মধ্যে কতজন, কোন স্কুলে কর্মরত রয়েছেন তা জেলা স্কুল পরিদর্শকের কাছ থেকে জানতে চাইবে কমিশন। ৩ দিনের মধ্যে কমিশনকে এই তথ্য জানাতে হবে জেলা স্কুল পরিদর্শকদের এব্যাপারে ১৪ ডিসেম্বরের মধ্যে পরবর্তী রিপোর্ট এসএসসিরে পেশ করতে হবে হাইকোর্টে।

বেরোবে ধেড়ে ইঁদুর

বেরোবে ধেড়ে ইঁদুর

বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশের বলেছেন, ৩ ডিসেম্বর কমিশন , মামলাকারী এবং সিবিআই নিজেদের মধ্যে বৈঠক করবেন। গাজিয়াবাদ এবং কমিশনের দপ্তর থেকে বাজেয়াপ্ত হওয়া হার্ডডিস্ক থেকে ইতিমধ্যেই ওএমআর শিটের যে নমুনা দেওয়া হয়েছে তা খতিয়ে দেখে রিপোর্ট দেবে সিবিআই। এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় স্কুল সার্ভিস কমিশনকে উদ্দেশ্য করে বলেন নির্ভয় হোন। তিনি আরও বলেন, তদন্তে অনেক "ধেড়ে ইঁদুর বেরবে" ।

 মুখ খুলছেন না সুবীরেশ

মুখ খুলছেন না সুবীরেশ

শুনানির সময় বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেছেন, সিবিআই তাঁকে জানিয়েছে যে সুবীরেশ ভট্টাচার্য মুখ খুলছেন না। সেই কারণে বিচারপতি বলেছেন, তাঁকে দিল্লি নিয়ে জেরা করা হোক। এব্যাপারে মুখ খুলতেই হবে, মন্তব্য করেছেন বিচারপতি। এদিন তিনি সিবিআইকে উদ্দেশ্য করে বলেছেন দুপুর তিনটার সময় এসে তাঁকে যেন জানানো হয় সুবীরেশ ভট্টাচার্য মুখ খুলছেন কিনা। তিনি বলেন, এঁরা সরকারকে সমস্যায় ফেলেছে। কমিশনের অফিসে ভুঁড়ি ভুঁড়ি দুর্নীতি হয়েছে। হুঁশিয়ারি দিয়ে তিনি বলেছেন এব্যাপারে অকল্পনীয় নির্দেশ দেওয়া হবে।

এক পৃথিবী-এক পরিবার-এক ভবিষ্যত! G20-র সভাপতি হিসেবে ভারত সর্বজনীন একতার কথা বলবে, বললেন মোদীএক পৃথিবী-এক পরিবার-এক ভবিষ্যত! G20-র সভাপতি হিসেবে ভারত সর্বজনীন একতার কথা বলবে, বললেন মোদী

English summary
Justice Abhijit Ganguly has given direction to SSC to disclose the name of 183 within 24 hours in their Website
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X