• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাদক নিষিদ্ধ ক্যাম্পাসে, যাদবপুরের নতুন ছাত্রদের সই করতে হবে চুক্তি পত্রে

ক্যাম্পাসে মাদক সেবন বন্ধ করতে এবার কড়া পদক্ষেপ করতে চলেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। নতুন যে ছাত্ররা ভর্তি হবেন তাঁদের চুক্তি পত্রে সই করিয়ে নেওয়া হবে। সেই চুক্তি পত্রে লেখা থাকবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে, হোস্টেলে কোনও রকম মাদক সেবন করতে পারবেন না তিনি।

মাদক নিষিদ্ধ ক্যাম্পাসে, যাদবপুরের নতুন ছাত্রদের সই করতে হবে চুক্তি পত্রে

এই সপ্তাহ থেকেই শুরু হয়ে যাবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ছাত্র ভর্তি। ইঞ্জিনিযারিং বিভাগের ডিন অধ্যাপক চিরঞ্জীব ভট্টাচার্য জানিয়েছেন, যেকোনও বিভাগের ছাত্রছাত্রীদেরই এই চুক্তি পত্রে সাক্ষর করতে হবে। এই চুক্তি লঙ্ঘন করলে কী শাস্তি হবে তা এখনও ঠিক করা হয়নি। তবে কড়া শাস্তি যে দেওয়া হবে তাতে কোনও সন্দেহ নেই।

বিশ্ববিদ্যালয়ের এক আধিকারিক জানিয়েছেন ক্যাম্পাসের মধ্যে মাদক সেবন বন্ধ করতে এটা অত্যন্ত জরুরি। নইলে পরিস্থিতি আয়ত্বের বাইরে চলে যাবে। যাদবপুরের শিক্ষক সংগঠনের প্রবীণ সদস্য পার্থ প্রতিম রায় এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ছাত্ররাও এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

গত কয়েকবছর ছাত্র আন্দোলন সহ একাধিক ইস্যুতে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তাই এই চুক্তি পত্র স্বাক্ষর করিয়ে পরিস্থিতির লাগাম টানার চেষ্টা চলছে বলে মনে করা হচ্ছে।

English summary
JU Students will have to sign no liquor, no narcotic declaration before admission
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X