India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

1.8 কোটি টাকার প্যাকেজ! গুগল-অ্যামাজনকে না করে ফেসবুকেই বাংলার বিশাখ

Google Oneindia Bengali News

Jadavpur University Student: কথায় আছে কষ্ট করলে কেষ্ট পাওয়া যায়! আর সেটাই পেলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশাখ। ভাবছেন তো কেষ্ট কীভাবে পেলেন। এখানে কেষ্ট নয়, এযেন চাকরি'র ধনবর্ষা। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের ছাত্র বিশাখ মন্ডল সবথেকে বড় সোশ্যাল মিডিয়া জায়েন্ট ফেসবুকে চাকরি'র অফার পেয়েছেন।

বছরে বেতন শুনলে কার্যত চমকে উঠবেন। প্যাকেজ 1.8 কোটি টাকা'র। অফার ছিল গুগল সহ আরও বেশ কয়েকটি সংস্থার। কিন্তু ফেসবুকের চাকরিই বিশাখ নিয়েছেন বলে জানা যাচ্ছে।

সাধারণ পরিবারের সন্তান বিশাখ

সাধারণ পরিবারের সন্তান বিশাখ

বীরভূমের রামপুরহাটের একেবারে সাধারণ পরিবারের সন্তান বিশাখ। কৃষক পরিবার থেকে অনেক কষ্ট করেই পড়াশুনা। মা অঙ্গনওয়ারি কর্মী হিসাবে কাজ করেন। অভাবের সংসার। কিন্তু লক্ষ্যে অবিচল থেকেছেন বিশাখ। আর সেই কঠোর পরিশ্রম এবং লক্ষ্যই তাঁকে তাঁর জায়গাতে পৌঁছে দিয়েছে। শুধু তাই নয়, বিশাখের এহেন সাফল্যের পর গোটা পরিবার এখন আনন্দে ভাসছে। তবে ছেলে যে এমন কোটি টাকা'এ চাকরি পেয়েছে এখনও তা বিশ্বাসই হচ্ছে না রামপুরহাটের ওই পরিবারের সদস্যদের।

সেপ্টেম্বরেই বিশাখ ফেসবুকে জয়েন করবেন

সেপ্টেম্বরেই বিশাখ ফেসবুকে জয়েন করবেন

আগামী সেপ্টেম্বরেই বিশাখ ফেসবুকে জয়েন করবেন। পোস্টিং লন্ডনে হবে। বিশাখ জানিয়েছেন, সেপ্টেম্বরে সোশ্যাল মিডিয়া জায়েন্ট ফেসবুকে যোগ দেব। তবে প্রথমে গুগল এবং অ্যামাজনের অফার ছিল বলে জানিয়েছেন তিনি। তবে ফেসবুকে চাকরি করবেন বলেই জানিয়েছেন বিশাখ। শুধু তাই নয়, অ্যামাজন কিংবা গুগলের থেকে ফেসবুকের বেতনের প্যাকেজ অনেকটাই বলে জানান তিনি। তবে এমন অফারে তাঁর বাবা-মা যে খুশি তা জানতে ভোলেননি যাদবপুরে বিশ্ববিদ্যালয়ের এই ছাত্র।

বিশাখ পড়াশুনাতে ভালো ছিলেন

বিশাখ পড়াশুনাতে ভালো ছিলেন

বিশাখের মা শিবানী মন্ডল জানিয়েছেন, ছোট থেকেই বিশাখ পড়াশুনাতে ভালো ছিলেন। মাধ্যমিকে দুই বিজ্ঞান এবং অংকে ১০০ তে ১০০ পান। উচ্চমাধ্যমিকে'র ফলেও কার্যত নজির ছিল বিশাখের। জানিয়েছনে মা। এরপরেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করতে আসে। আর এরপরেই এহেন সাফল্য। ছেলে'র এহেন সাফল্যে খুশিতে আত্মহারা বিশাখের বাবা-মা। ছেলের এহেন সাফল্যের পর থেকেই বাড়িতে সাংবাদিক তো বটেই, ভিড় জমে ।

চলছে প্রস্তুতি-

চলছে প্রস্তুতি-

বিশাখ মন্ডলের এহেন সাফল্যে খুশি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রফেসররাও। তিনি জানিয়েছেন, শিক্ষকরা খুব খুশি এই সাফল্যে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পসিং হয়। সেখানেই বিশাখ এহেন চাকরি পান। বলে রাখা প্রয়োজন, এর আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ৯ ছাত্র ১ কোটি'রও বেশি প্যাকেজে'র চাকরি পেয়েছিলেন। সেই সমস্ত ছাত্র সমস্ত ইঞ্জিনিয়ারিংয়ে ছিলেন। তবে বিশাখ জানিয়েছেন, এখন একটাই টার্গট লন্ডন। আর সেখানে যাওয়ার জন্যেই তিনি প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছনে।

আড়ালে আবডালে নয়, এবার খুল্লামখুল্লা ইউক্রেনকে সাহায্য করবে আমেরিকা আড়ালে আবডালে নয়, এবার খুল্লামখুল্লা ইউক্রেনকে সাহায্য করবে আমেরিকা

English summary
Jadhavpur university student bisakh mondal, who got 2 crore package, will join Facebook
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X