• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতায় এখনই মেট্রো চলাচল শুরু সম্ভব নয়! মমতার প্রস্তাব উড়িয়ে নেপথ্যে কারণ ব্যাখ্যা কর্তৃপক্ষের

  • |

এখনই শুরু হচ্ছে না কলকাতার মেট্রো পরিষেবা। প্রাথমিকভাবে এমনটাই মনে করা হচ্ছে। এদিন নবান্নে মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে রাজ্যের স্বরাষ্ট্রসচিবের বৈঠক হয়। সূত্রের খবর অনুযায়ী, সেখানে মেট্রোর আধিকারিকরা জানান, সামাজিক দূরত্ব বিধি মেনে মেট্রো চালানো সম্ভবপর নয়। তবে মেট্রো চালানো নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রেলবোর্ড।

মেট্রো নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়

মেট্রো নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্যে ট্রেন পরিষেবা শুরু না হলেও সরকারি বাস ও ট্যাক্সি চলছে। বেশ কিছু বেসরকারি বাসও চলছে। তবে তাদের ভাড়া বাড়ানোর দাবি সরকার না মানায় বেসরকারি বাস চালানো নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। সেক্ষেত্রে কলকাতা ও শহরতলীর একটা বড় গণপরিবহণ হতেই পারত মেট্রো। কেননা মুখ্যমন্ত্রী বলেছিলেন, দূরত্ব বিধি-সহ সব নিয়ম মেনে মেট্রো চালানো সম্ভবপর হলে জুলাইতেই শুরু করা যেতে পারে পরিষেবা।

 নবান্নে মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক

নবান্নে মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক

সোমবার নবান্নে মেট্রোর তিন প্রতিনিধির সঙ্গে বৈঠকে বসেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর অনুযায়ী, সেই বৈঠকেই মেট্রোর তরফ থেকে জানিয়ে দেওয়া হয়, সামাজিক দূরত্ব মেনে মেট্রো চালানো কার্যত সম্ভব নয়। তবে এব্যাপারে রেলবোর্ড চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলেও জানানো হয়েছে।

ব্যাপক হারে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা তৈরি হয়েছিল

ব্যাপক হারে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা তৈরি হয়েছিল

সাধারণভাবে মেট্রোয় প্রতিদিন চার লক্ষের বেশি যাত্রী যাতায়াত করে থাকেন। কিন্তু সতর্কতার নিরিথে যতি সংখ্যাটা ১ লক্ষেও নেমে যায়, তাহলেও যাত্রীদের নিয়ন্ত্রণ করা মেট্রো কর্তৃপক্ষের হাতের বাইরে চলে যেতে পারে। আর হাতের বাইরে গেলেই সেখান থেকে ব্যাপক সংক্রমণের আশঙ্কা।

করোনা সংক্রমণে কলকাতাই রাজ্যে সবার আগে

করোনা সংক্রমণে কলকাতাই রাজ্যে সবার আগে

কলকাতার পাশাপাশি জেলায় জেলায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এখন কলকাতার সঙ্গে পাল্লা চলছে উত্তক ২৪ পরগনার। রবিবারেও সব থেকে বেশি আক্রান্ত কলকাতায়, ১৭১ জন। উত্তর ২৪ পরগনায় ১৩২।

রবিবার যে ১০ জনের মৃত্যু হয়েছে রাজ্য জুড়ে, তাঁদের মধ্যে ৭ জন কলকাতার। এখনও পর্যন্ত কলকাতায় করোনায় মৃত্যু হয়েছে ৩৬৬ জনের। মৃত্যুর সংখ্যার নিরিখে কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে মৃত্যু হয়েছে ৯৭ জনের।

সোনার দামের বৃদ্ধি নতুন রেকর্ড গড়ার পথে! কলকাতায় দর কোথায় গিয়ে ঠেকল

English summary
It is not possible to start metro service in Kolkata, says authority
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X