• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পার্কস্ট্রিটের বাড়িতে ফের সিবিআই, রাজীব হাইকোর্টে করলেন আগাম জামিনের আবেদন

  • |

আলিপুর দায়রা আদালতের পর আলিপুর জেলা আদালতেও রক্ষাকবচ না দেওয়ার এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন কলকাতা পুলিশের প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। আগামীকাল মামলাদায়েরের সম্ভাবনা হাইকোর্টের বিচারপতি শহীদুল্লাহ মুন্সির ডিভিশন বেঞ্চে।

পার্কস্ট্রিটের বাড়িতে ফের সিবিআই, রাজীব হাইকোর্টে করলেন আগাম জামিনের আবেদন

রাজীব কুমারের আগাম জামিনের বিরুদ্ধে সিবিআইয়ের আনা অভিযোগ ও তথ্য-প্রমাণে সন্তুষ্ট হয়ে শনিবার তার আগাম জামিনের আবেদন খারিজ করে দেন আলিপুর জেলা আদালতের ভারপ্রাপ্ত বিচারক সুজয় সেনগুপ্ত।

এর আগে জামিনের আবেদন খারিজ করে আলিপুর দায়রা আদালত রাজীব কুমার দোষী হলে তাকে গ্রেফতার করতে কোন গ্রেপ্তারি পরোয়ানার প্রয়োজন নেই বলে জানিয়ে দেয় আলিপুর আদালত। এমনকি আলিপুর আদালতের বিচারক সুব্রত মুখোপাধ্যায় স্পষ্ট করে দিয়েছিলেন, রাজীব কুমারকে জেরা করে যদি সিবিআই মনে করে সে আদালত গ্রাহ্য অপরাধ করেছে তাহলে নিম্ন আদালতের গ্রেফতারি পরোয়ানা ছাড়াই তাকে গ্রেফতারি করতেই পারে সিবিআই।

[ দিলীপ নয়, মুকুলের মতেই চালাতে হবে দল! ২১-এ বিজয়ের লক্ষ্যে ভাগবতের বার্তা]

তার জন্য কোনও জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানার প্রয়োজন নেই। নিম্ন আদালতের অনুমতিরও দরকার নেই সিবিআইয়ের। একই সঙ্গে এক্ষেত্রে রাজ্য সরকারের অনুমতিরও প্রয়োজন নেই বলে জানায় আদালত।

[কাশ্মীর নিয়ে পাকিস্তানকে এবার নাগপাশে জড়িয়ে ইমরানদের মুখোশ খুলতে চলেছেন মোদী! UNGA ঘিরে চড়ছে পারদ]

সূত্রের খবর, গত শনিবার আলিপুর জেলা আদালতের রাজrবের আগাম জামিনের আবেদন খারিজের পর নিম্ন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে আজ রাজীব কুমার উচ্চ আদালতের দ্বারস্থ হন বলে সূত্রের খবর।

English summary
IPS Rajeev Kumar appeal for pre bail in Kolkata High Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X