• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

যাদবপুরে প্রবেশিকা বিতর্ক এবং কলেজে কলেজে তোলাবাজি! সরব শিক্ষাবিদরা, দেখুন বিবৃতির পুরো অংশ

  • |
Google Oneindia Bengali News

যাদবপুরে প্রবেশিকা বিতর্ক এবং কলেজে কলেজে তোলাবাজি নিয়ে বিবৃতি জারি করলেন শঙ্খ ঘোষ-সহ বুদ্ধিজীবী এবং শিক্ষাবিদদের একাংশ। যাদবপুরে প্রবেশিকা বিতর্ক নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে বিবৃতিতে। অন্য দিকে কলেজে কলেজে তোলাবাজিতেও উদ্বেগ প্রকাশ করেছেন তাঁরা। বুদ্ধিজীবীদের মতে যুবসমাজ হতাশ-বিপথগামী হয়ে পড়ছে।

যাদবপুরে প্রবেশিকা বিতর্ক এবং কলেজে কলেজে তোলাবাজি! সরব শিক্ষাবিদরা

বিবৃতিতে প্রথম যে দুজনের সই রয়েছে, তাঁরা দুজনেই যাদবপুরে অধ্যাপনা করেছেন। তাঁরা হলেন শঙ্খ ঘোষ এবং নবনীতা দেবসেন। এছাড়াও তালিকায় রয়েছেন, যাদবপুরেই উপাচার্যের দায়িত্ব পালন করা অশোকনাথ বসু, অশোকরঞ্জন ঠাকুর এবং সিদ্ধার্থ দত্ত। এছাড়াও রয়েছেন তপনকুমার ঘোষাল, শুভা চক্রবর্তী দাশগুপ্ত, আনন্দদেব মুখোপাধ্যায়, অমিতা চট্টোপাধ্যায়, সৌরিন ভট্টাচার্য, সুকান্ত চৌধুরী এবং সুপ্রিয়া চৌধুরী।

প্রথমে যাদবপুরে প্রবেশিকা পরীক্ষা সংক্রান্ত বিষয়ে তাঁরা উদ্বেগ প্রকাশ করেছেন। বলেছেন, যাদবপুরের অনিশ্চয়তা নিয়ে তাঁরা বিচলিত। যাদবপুরে যে ব্যবস্থা চালুর চেষ্টা করা হচ্ছে তাতে মেধার মূল্যায়নে গুরুতর বিঘ্ন ঘটাতে বাধ্য। এতে বিশ্ববিদ্যালয়ের মানের অবনতি ঘটবে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তাঁরা।

একইসঙ্গে রাজ্য জুড়ে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র ভর্তিকে কেন্দ্র আবঞ্ছিত এবং অন্যায় ঘটনা সংবাদে উঠে আসছে বলেও মন্তব্য করেছেন শিক্ষাবিদরা। ফলে রাজ্যের যুব সমাজ হতাশ, বিভ্রান্ত ও বিপথগামী হয়ে পড়ছে বলেও মন্তব্য করেছেন তাঁরা।

English summary
Intellectuals and Educationists reax on Jadavpur entrance and extortion in colleges in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X