• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারি কোপে নামজাদা বেসরকারি ল্যাব, কেন্দ্রীয় নির্দেশ না মানাতেই কি করোনা টেস্ট বন্ধের নির্দেশ?

  • |

বেসরকারি ল্যাবে করোনা টেস্টের ক্ষেত্রে নতুন বিধিনিষেধ চাপাল কেন্দ্রে। সূত্রের খবর, আইসিএমআর-র নির্দেশিকা অনুযায়ী করোনা টেস্ট না করায় সরকারি কোপে শহরের একটি স্বনামধন্য বেসরকারি ল্যাব। সূত্রের খবর, কেন্দ্রীয় নির্দেশিকা উল্লঙ্ঘন করাতেই বর্তমানে সাময়িক ভাবে ওই ল্যাবে করোনা টেস্ট বন্ধের নির্দেশ দিয়েছে সরকার।

সরকারি কোপে নামজাদা বেসরকারি ল্যাব, কেন্দ্রীয় নির্দেশ না মানাতেই কি করোনা টেস্ট বন্ধের নির্দেশ?

সূত্রের খবর, মঙ্গলবার নিউটাউনের সুরক্ষা ডায়াগনস্টিক্স প্রাইভেট লিমিটেড এবং ডাঃ লাল প্যাথ ল্যাব পরিদর্শনে যান রাজ্যের স্বাস্থ্য বিভাগের আধিকারিকেরা। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ইণ্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চের গাইডলাইন মেনে সেখানে নমুনা পরীক্ষা হচ্ছে কিনা তা দেখতেই আকস্মিক ওই দুই ল্যাবে যান সরকারি আধিকারিকেরা। তারপরেই করোনা টেস্টের ক্ষেত্রে সুরক্ষা ডায়াগনস্টিক্সের বেশ কিছু গোলযোগ ধরা পড়ে। তারপরেই সাময়িক ভাবে ওই ল্যাবকে করোনার টেস্টের জন্য নমুনা সংগ্রহ বন্ধের নির্দেশ দেন সরকারি আধিকারিকেরা।

এদিকে গোটা রাজ্যে মোট ৫১টি করোনা টেস্টিং ল্যাব আছে বলে জানা যাচ্ছে। তারমধ্যে ৩৬টি সরকারি ও ১৫টি বেসরকারি। এদিকে লাইসেন্স পাওয়ার পর থেকে ২৪শে এপ্রিল থেকে এখনও পর্যন্ত সুরক্ষা ল্যাবে ২৭,৬৩০ জনের করোনা পরীক্ষা হয়েছিল বলে জানা যাচ্ছে। এদিকে ডাঃ লাল প্যাথ ল্যাবেও ১৭ই এপ্রিল থেকে এখনও পর্যন্ত ৩৮,১২০টি নমুনা পরীক্ষা হয় বলে খবর। সরকারি সূত্রে খবর, আগামীতে গোলযোগ দেখা দিলে ওই ল্যাবের ক্ষেত্রেও একি সিদ্ধান্ত নিতে পারে সরকার। এদিকে সরকারি আদেশের পরেই বুধবার থেকেই সুরক্ষায় করোনার নমুনা পরীক্ষা বন্ধ করা হচ্ছে বলে জানান ল্যাবের ডাইরেক্টর সোমনাথ চ্যাটার্জী।

করোনার ২ টি ভ্যাকসিন নিয়ে আশার আলো বিশ্বে ! কোন কোন দেশ এগিয়ে গবেষণায়

English summary
Instructions to stop corona test in the city's renowned private lab, Is it because of non-compliance with the central directive for the test ?
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X