কলকাতার রাস্তায় গাড়ি, বাইক নিয়ে বেরিয়ে একাজ করলে পুলিশের খপ্পরে পড়বেনই

  • Posted By:
Subscribe to Oneindia News

মুর্শিদাবাদের দৌলতাবাদে ব্রিজ থেকে বাস নদীতে পড়ে প্রায় পঞ্চাশ জন মানুষ হতাহত হয়েছেন। আর এই ঘটনার পর নতুন করে নড়েচড়ে বসেছে রাজ্য সরকার। 'সেফ ড্রাইভ সেভ লাইফ' উদ্যোগ নিয়ে চেতনা ফের একবার সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে কলকাতা পুলিশকে ব্যবহার করল প্রশাসন।

গাড়ি, বাইক নিয়ে বেরিয়ে একাজ করলে পুলিশের খপ্পরে পড়বেন

কলকাতার রাস্তায় ফের একবার সতর্ক হয়ে মানুষ যাতে চলাফেরা করেন, দুর্ঘটনার কবল থেকে বাঁচেন সেজন্য স্যোশাল মিডিয়ার জনচেতনা বাড়ানোর চেষ্টা করেছে কলকাতা পুলিশ। এর আগে সরকারের তরফে জানানো হয়েছিল, যানবাহন চালানোর সময় মোবাইল ব্যবহার নিষিদ্ধ করা হবে।

সেই সূত্রেই বৃহস্পতিবার কলকাতা পুলিশের তরফে টুইটারে পোস্ট করে লেখা হয়েছে 'রাস্তাঘাটে,বিশেষত বাসে,গাড়ি চালানোর সময় চালককে মোবাইল ফোন ব্যবহার করতে দেখলেই হোয়াটঅ্যাপে জানান ছবি সহ ৯৯০৩৫৮৮৮৮৮ নম্বরে।'

মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ক্ষমতায় আসার পরে প্রতিবছর 'সেফ ড্রাইভ সেভ লাইফ' নিয়ে অনুষ্ঠান করা হয়। এই নিয়ে চেতনা বাড়াতে একদিন ব্যাপী, এক সপ্তাহ ব্যাপী কর্মসূচিও নেওয়া হয়েছে। দুর্ঘটনা এড়াতে আগের চেয়ে জনচেতনা বাড়লেও মোবাইল ফোন সংক্রান্ত বিপদ যেন যত দিন যাচ্ছে বাড়ছে। আর তার হাত থেকে বাঁচতেই ফের নতুন করে কোমর বেঁধে উদ্যোগ নিল কলকাতা পুলিশ।

English summary
If you see any driver using mobile phone while driving, inform us, urges Kolkata Police in Twitter

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.