• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিপদ আরও শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর! CBI দফতরে হাজিরার জন্য ডেডলাইন হাইকোর্টের

Google Oneindia Bengali News

বুধবার সারাদিনের পরে, বৃহস্পতিবার এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর (Paresh Adhikari) কোনও খোঁজ নেই। যদিও বুধবার হাইকোর্টের (High Court)ডিভিশন বেঞ্চে মামলা শোনার আবেদন করলে বিচারপতি হরিশ ট্যান্ডন তা থেকে অব্যাহতি চান। পরবর্তী সময়ে পরেশ অধিকারী সিবিআই (CBI)-এর সঙ্গে কোনও রকমের যোগযোগও করেননি। এব্যাপারে এদিন সিবিআই-এর তরফে বিচারপতি অভিজিফ গঙ্গোপাধ্যায়কে জানানো হলে তিনি সিবিআইকে নোটিশ পাঠানোর নির্দেশ দেন। তাঁকে এদিন সিবিআই অফিসে হাজিরার জন্য সময়ও বেঁধে দেওয়া হয়।

নির্দেশ ছিল রাত মঙ্গলবার রাত ৮ টার মধ্যে দেখা করার

নির্দেশ ছিল রাত মঙ্গলবার রাত ৮ টার মধ্যে দেখা করার

মন্ত্রীর মেয়ে পার্সোনালিটি টেস্ট না দিয়ে অনেক কম নম্বর পেয়েই স্কুল সার্ভিস কমিশনে চাকরি পেয়েছিলেন। বিষয়টি সামনে আসার পরে সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ওইদিনই রাত আটটার মধ্যে পরেশ অধিকারীকে সিবিআই-এর অফিস নিজাম প্যালেসে দেখা করার নির্দেশ দিয়েছিলেন। বিচারপতির নির্দেশের সময় মন্ত্রী ছিলেন মেখলিগঞ্জের একটি সভায়। সভা শেষের পরেই মন্ত্রী মেখলিগঞ্চের সার্কিট হাউসে কোচবিহার জেলা তৃণমূলের সভাপতি পার্থপ্রতিম রায়ের সঙ্গে বৈঠক করেন।

 সন্ধেয় ট্রেনে উঠে ভোর রাতে উধাও

সন্ধেয় ট্রেনে উঠে ভোর রাতে উধাও

মঙ্গলবার সন্ধেয় পরেশ অধিকারী মেয়ে অঙ্কিতা অধিকারীকে নিয়ে জলপাইগুড়ি রোড স্টেশন থেকে পদাতিক এক্সপেসে ওঠেন। যদিও পরের দিন অর্থাৎ বুধবার সকালে তাঁর শিয়ালদহে নামার কথা থাকলেও তিনি আগেই ট্রেন থেকে নেমে যান। পরে জানা যায়, মন্ত্রী মেয়েকে নিয়ে ভোরে বর্ধমান স্টেশনে নেমে, স্টেশনের বাইরে থাকা একটি গাড়িতে করে বর্ধমান সার্কিট হাউজে যান। যদিও তারপরে মন্ত্রীকে আর সামনে দেখা যায়নি।

আদালতের নির্দেশ সত্ত্বেও হাজিরা দেননি

আদালতের নির্দেশ সত্ত্বেও হাজিরা দেননি

এদিকে আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও পরেশ অধিকারী সিবিআই-এর সামনে হাজিরা দেননি। বুধবার বিষয়টি নিয়ে নিজাম প্যালেসে গিয়ে সিবিআই আধিকারিকদের কাছে বিষয়টি নিয়ে জানতে চান মামলাকারীর আইনজীবী ফিরদৌস শামিম। সেই সময় সিবিআই-এর তরফে জানানো হয়, ২৪ ঘন্টা পেরিয়ে পেলেও পরেশ অধিকারী যোগাযোগ করেননি।

সিবিআই দফতরে হাজিরা ডেডলাইন

সিবিআই দফতরে হাজিরা ডেডলাইন

এদিকে এদিন সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন পরেশ অধিকারীকে এদিন বিকেল তিনটের মধ্যে সিবিআই-এর দফতরে হাজিরা দিতে হবে। অন্যদিকে বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ পরেশ অধিকারীর মামলার শুনানি করতে না চাইলে তা প্রধান বিচারপতির কাছে ফের যায়। জানা গিয়ে এই মামলা গিয়েছে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে। শুক্রবার তার শুনানি হবে। যেমন শুক্রবার শুনানি হবে পার্থ চট্টোপাধ্যায়ের সিবিআই তদন্তের বিরোধিতা করে ডিভিশন বেঞ্চে যাওয়ার মামলারও।

এজেন্সিকে দিয়ে তুঘলকি কাণ্ড বিজেপির! আগে তো চিরকূট দিয়ে চাকরি হত, ঝাড়গ্রাম থেকে সিপিএমকে নিশানা মমতারএজেন্সিকে দিয়ে তুঘলকি কাণ্ড বিজেপির! আগে তো চিরকূট দিয়ে চাকরি হত, ঝাড়গ্রাম থেকে সিপিএমকে নিশানা মমতার

English summary
High Court tells CBI to send notice to Paresh Adhikari and to present before CBI on 3pm on SSC Scam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X