• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কমান্ড হাসপাতালে হবে অর্জুনের ময়নাতদন্ত! পরিবারকে নিরাপত্তা দেওয়ারও নির্দেশ হাইকোর্টের

Google Oneindia Bengali News

কাশীপুরের নিহত বিজেপি নেতা অর্জুন চৌরাসিয়ার ময়নাতদন্ত আলিপুরের কমান্ড হাসপাতালে করার নির্দেশ কলকাতা হাইকোর্টের। ঘটনার পরেই এই বিষয়ে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন মৃত বিজেপি নেতার মা। আর সেই মামলাতেই দীর্ঘ শুনানি শেষে এহেন নির্দেশ কলকাতা হাইকোর্টের।

পরিবারকে নিরাপত্তা দেওয়ার নির্দেশ হাইকোর্টের

শুধু তাই নয়, কমান্ড হাসপাতালের প্রধান চিকিৎসক বিশেষ দল গঠন করবেন বলেও জানানো হয়েছে।

এমনকি ময়নাতদন্তের সময়ে কল্যানী AIIMS এর একজন চিকিৎসক উপস্থিত থাকতে পারেন বলেও নির্দেশিকাতে জানিয়েছে হাইকোর্ট। পাশাপাশি আর.জি.কর হাসপাতালের একজন বর্ষীয়ান চিকিৎসকও থাকতে পারেন। তবে গোটা ময়নাতদন্ত ভিডিওগ্রাফ করতে হবে বলে এদিন স্পষ্ট নির্দেশিকায় জানিয়ে দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন।

পাশাপাশি এদিন নির্দেশিকায় আদালত জানিয়েছেন, কলকাতার কমিশনার এই বিষয়ে আর.জি.কর থেকে কমান্ড হাসপাতাল পর্যন্ত যাত্রাপথের নিরাপত্তা সুনিশ্চিত করবেন।

দক্ষিণ ২৪ পরগনার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ময়নাতদন্তের সময় উপস্থিত থাকবেন। অন্যদিকে পরিবারকে নিরাপত্তা দিতে কলকাতার কমিশনারকে নির্দেশ। আগামী মঙ্গলবার ফের এই মামলার শুনানি। আর এর মধ্যেই ময়নাতদন্তের প্রক্রিয়া শেষ করার নির্দেশ হাইকোর্টের।

তবে এদিন বিজেপি নেত্রী তথা আইনজীবী প্রিয়াঙ্কা টিবড়েওয়াল জানান, রাজ্যের পুলিশের উপর কোনও ভরসা নেই। যেভাবে বডি নিয়ে যাওয়া হয়েছে তা দেখেছে বলে দাবি তাঁর। শুধু তাই নয়, আইনজীবী জানান, এই ঘটনার সঙ্গে ভোট পরবর্তী সন্ত্রাসের যোগ রয়েছে। ঘটনার পর থেকে অর্জুন এবং ভাই বাড়ির বাইরে ছিল। আমি নিজে বাড়িতে ঢুকিয়ে দিয়ে এসেছিলাম। কিন্তু এরপরেও অর্জুনের উপর লাগাতার হুমকি আসছিল বলে অভিযোগ প্রিয়াঙ্কার।

একই সঙ্গে সব তথ্য সিবিআই'কে হস্তান্তর করা'র দাবিও জানিয়েছেন তিনি। যদিও এই বিষয়ে কোনও বক্তব্য হাইকোর্টের তরফে দেওয়া হয়নি। তবে এদিন মামলার শুনানিতে উপস্থিত ছিলেন অর্জুনের মা। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁর ছেলে বিজেপি করত।

অন্যদিকে পুলিশ কোনও দেহ ছিনিয়ে নেয়নি বলে পালটা জানিয়েছেন তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি জানিয়েছেন, দেহ কেন ছিনিয়ে নেবে পুলিশ। এটা সম্পূর্ণ একটা প্রক্রিয়া বলে দাবি করেছেন তিনি। বলে রাখা প্রয়োজন, আজ শুক্রবার ঝুলন্ত অবস্থায় বিজেপি নেতার মৃতদেহ উদ্ধার করা হয়। মৃত ওই বিজেপি নেতার অর্জুন চৌরাসিয়া বলে জানা যায়।

আর এরপরেই দফায় দফায় উত্তেজনা ছড়িয়ে পড়ে কাশীপুর এলাকায়। এমনকি ঘটনাকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপির মধ্যে সংঘাতের ঘটনাও ঘটে। এমনকি ঘটনাস্থলে পৌঁছন অমিত শাহও।

English summary
High court order to do post mortem of BJP leaders body in command hospital instead of RG kar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X