পঞ্চায়েত নির্বাচনে নয়া বিভ্রান্তি, নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ হাইকোর্টের

Subscribe to Oneindia News

নির্বাচন কমিশনের নয়া নির্দেশিকার উপর স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। সোমবার কলকাতা হাইকোর্ট ইচ্ছুক প্রার্থীদের মনোনয়নের জমা দেওয়ার জন্য অতিরিক্ত দিন ধার্য করে। সেইমতো নির্বাচন কমিশন সোমবার রাতেই বিজ্ঞপ্তি জারি করে জানায় মঙ্গলবার মনোনয়ন জমা দেওয়া যাবে। কিন্তু রাতারাতি সেই নির্দেশিকা বাতিল করে দেয় নির্বাচন কমিশন। তারই পরিপ্রেক্ষিতে বিজেপির মামলায় নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তির উপর স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট।

পঞ্চায়েত নির্বাচনে নয়া বিভ্রান্তি, নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ হাইকোর্টের

[আরও পড়ুন:তৃণমূল সাংসদের এক মেলেই'ভুল'শুধরালেন নির্বাচন কমিশনার! যত কাণ্ড পঞ্চায়েতে]

কলকাতা হাইকোর্ট এদিন নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তির উপর স্থগিতাদেশ জারি করে জানায় আগামী ২০ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি হবে। হাইকোর্টের এই স্থগিতাদেশ জারির পর পঞ্চায়েত নির্বাচনের ভবিষ্যৎ নিয়েই সংশয় তৈরি হল। এরপর মনোনয়ন পরবর্তী কাজকর্ম জারি থাকবে কি না, নতুন করে মনোনয়নের দিন ধার্য হবে কি না, তা স্পষ্ট নয়।

বিজেপি তরফে এদিনই হাইকোর্টে মামলা করা হয়। বিজেপি নেতৃত্বের পক্ষে কেন্দ্রীয় নেতা রাহুল সিনহা মনে করছেন, হাইকোর্টের এই রায়ে ইচ্ছুক প্রার্থীরা হয়তো নতুন করে মনোনয়ন জমা দিয়ে ভোট লড়াই সামিল হতে পারবে না, কিন্তু এই রায় বিজেপির নৈতিক জয়। বিজেপি প্রমাণ করে দিল, তাঁরা সবসময় গণতন্ত্রের পক্ষে। সেইসঙ্গে এই রায় সু্প্রম কোর্টে বুধবারের মামলায় প্রভাব ফেলবে বলেই তাঁর বিশ্বাস। উল্লেখ্য, সুপ্রিম কোর্ট আগে জানিয়েছিল, তারা রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় না।

[আরও  পড়ুন:গভীর সংকটে জ্যোতি বসুর প্রথম মন্ত্রিসভার সদস্য অশোক মিত্র, পাশে নেই কেউ]

English summary
High Court gives stay order on the notification of the election commission. Panchayat Election process is now in big trouble.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.