• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেঘের ত্রিমুখী ‘ফলা’য় দুর্যোগের আশঙ্কা বাংলায়, অবিরাম শ্রাবণ-ধারা আরও ৪৮ ঘণ্টা

শ্রাবণ অঝোর ধারায় ঝরেই চলেছে। বিরাম নেই বৃষ্টির। আগামী ৪৮ ঘণ্টাতেও বাংলাজুড়ে ব্যাপক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে এমনটাই জানা গিয়েছে। উত্তরবঙ্গে তো কয়েকদিন ধরেই ভারী বর্ষণ চলছিল, দক্ষিণবঙ্গের ঝিরঝিরি বৃষ্টিও বদলে যাবে শ্রাবণের ধারায়। শুধু শ্রাবণই নয়, আশ্বিন পর্যন্ত ব্যাপক বৃষ্টি হবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

 মেঘের ত্রিমুখী ‘ফলা’য় দুর্যোগের আশঙ্কা বাংলায়, অবিরাম শ্রাবণ-ধারা আরও ৪৮ ঘণ্টা

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, একের পর এক ঘূর্ণাবর্ত ও নিম্নচাপ তৈরি হয়েছে সমুদ্র উপকূলে। তারই জেরে বৃষ্টি চলছে রাজ্যজুড়ে। মুহূর্তেই মেঘ কালো করে ঘুটে আসছে। আর জলে ভিজিয়ে দিয়ে যাচ্ছে বাংলাকে। শহর থেকে গ্রাম, উত্তর থেকে দক্ষিণ সর্বত্রই বৃষ্টি আর বৃষ্টি। শনিবার থেকেই ফের কোমর বেঁধেছে আকাশ। আপাতত রবি-সোম দুদিন মুষলধারায় বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি চলবে মঙ্গলবারও।

আবহবিদদের ব্যাখ্যা, মৌসুমী অক্ষরেখা মালদহ থেকে শুরু করে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর হয়ে দক্ষিণ বাংলাদেশ পর্যন্ত গিয়েছে। দক্ষিণ-পশ্চিম বাংলাদেশের উপর একটি ঘূর্ণাবর্ত এখনও অবস্থান করছে। তা গিয়েছে বিহারের পশ্চিমাঞ্চল পর্যন্ত। এর পাশাপাশি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তার পার্শ্ববর্তী অঞ্চলে আরও একটি নিম্নচাপ রেখা তৈরি হবে। ফলে সমস্যা জটিল আকার নেবে আরও। এই ত্রিমুখী মেঘের দাপটে বাংলাজুড়ে প্রবল বৃষ্টি চলবে।

এই ভারী বৃষ্টি চলতে থাকলে রাজ্যে বন্যা পরিস্থিতি তৈরি সম্ভাবনাও প্রবল। সেই কারণে আগাম সতর্কবার্তাও পাঠানো হয়েছে রাজ্যের তরফে। প্রশাসনকে তৈরি থাকতে বলা হয়েছে। জরুরি অবস্থায় ত্রাণ নিয়ে ঝাঁপিয়ে পড়তে হতে পারে এমনই বার্তা দেওয়া হয়েছে আধিকারিকদের।

English summary
Heavy rainfall will be continued in West Bengal due to three depressions. Rain will continue more 48 hours,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X