• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্রবল ঝড় বৃষ্টিতে ভেঙে পড়ল একাধিক পুজো মণ্ডপ! বেঁকে গেল বুর্জ খলিফা

  • |
Google Oneindia Bengali News

অষ্টমীর সকালে মিলে গেল আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস! ঝড়-বৃষ্টিতে ঘুম ভাঙল রাজ্যবাসীর। সকাল থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে বৃষ্টি শুরু হয়েছে। তবে সকাল বড় থেকে ঝড়-বৃষ্টিতে কার্যত বিধ্বস্ত উত্তরবঙ্গের জেলাগুলি। সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। আর এর ফলে সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। এমনকি ঝোড়ো হাওয়ার কারণে একাধিক মণ্ডপ ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা যাচ্ছে। শুধু তাই নয়, ভেঙে পড়েছে একাধিক তোরণ।

একাধিক পুজো মণ্ডপ ভেঙে পড়েছে

একাধিক পুজো মণ্ডপ ভেঙে পড়েছে

ক্রমশ শক্তি বাড়াচ্ছ ঘুর্নাবর্ত। যার প্রভাব ইতিমধ্যে পড়তে শুরু করেছে। জানা যাচ্ছে, উত্তরবঙ্গের একাধিক জেলাতে প্রবল ঝড় বইছে বলেও জানা যাচ্ছে। কোচবিহার জলপাইগুড়ি আলিপুরদুয়ারে ব্যাপক প্রভাব পড়েছে বলে জানা যাচ্ছে। ঝড়ের তাণ্ডব দেখা গিয়েছে জলপাইগুড়ির বিস্তীর্ণ অঞ্চলে। যার ফলে জলপাইগুড়ি জেলার একাধিক পুজো মণ্ডপ ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা যাচ্ছে। এমনকি কদমতলা পাতিলাভাষা দুর্গাপুজার মন্ডপ ভেঙে পড়েছে বলে জানা যাচ্ছে। ময়নাগুড়ি এলাকাতেও একটি পুজো মণ্ডপ ভেঙে পড়েছে বলে জানা যাচ্ছে। মেখলিগঞ্জের ভোটবাড়ির কেশম স্মৃতি ক্লাব ও পাঠাগারের দুর্গাপূজা মণ্ডপের তোরণ ভেঙে পড়েছে বলে জানা যাচ্ছে। যদিও ঘটনায় পুলিশের তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছে। অন্যদিকে দমকা হাওয়াতে বেঁকে গেল আলিপুরদুয়ার লোহার ফুল ইউনিট পুজো কমিটির মন্ডপ বুর্জ খলিফা। তবে ঘটনায় কেউ আহত হয়নি বলে জানা যাচ্ছে।

ভেঙে পরেছে একাধিক বিদ্যুতের খুঁটি

ভেঙে পরেছে একাধিক বিদ্যুতের খুঁটি

অন্যদিকে ঝড়ের তাণ্ডবে একাধিক গাছ ভেঙে পড়েছে বলেও জানা যাচ্ছে। তবে ব্যাপক প্রভাব পড়েছে বিদ্যুৎ পরিষেবাতে। বেশ কয়েকটি জায়গাতে বিদ্যত খুটি উপরে পড়েছে বলে জানা যাচ্ছে। ফলে দীর্ঘ এলাকাতে কারেন্ট নেই বলেই জানা যাচ্ছে। যদিও যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে বলে জানা যাচ্ছে।

কেমন থাকবে আবহাওয়া?

কেমন থাকবে আবহাওয়া?

সকাল থেকে মেঘলা আকাশ। মাঝে মাঝে একটু করে উঁকি দিচ্ছে রোদ। কন্ত সেটা দীর্ঘস্থায়ী হচ্ছে না। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে অষ্টমীর সন্ধ্যায় বৃষ্টিতে ভিজবে শহর। দক্ষিণ বঙ্গের জেলাগুলিতেও বর্ষণের পর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তবে প্রবল বর্ষণের সম্ভাবনা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কাজেই প্যান্ডেল হপংয়ে বেরোলে সঙ্গে রাখতে হবে ছাতা। তবে বর্ষণ পেক্ষা করে রাস্তায় অষ্টমর সন্ধ্যায় মানষের ঢল নামবে বলে মনে করা হচ্ছে।

আজ মহা অষ্টমী। দুর্গাপুজো একেবারে মধ্য গগনে। সকাল থেকে মণ্ডপে মণ্ডপে ভিড় করতে শুরু করে দিয়েছেন দর্শণার্থীরা। মণ্ডপে মণ্ডপে চলছে মহাষ্টমীর পস্পাঞ্জলি। বেলড় মঠে চলছে কুমারীপুজো। মহাষ্টমীর দিন একটু বিশেষ হয় সকলের কাছে। কিন্তু বৃষ্টি কী অসুর হয়ে সেই আনন্দ মাটি করবে? তা নিয়ে আতঙ্ক।

পাড়ায় পাড়ায় শুরু সন্ধিপুজোর প্রস্তুতি, বেলুড় মঠে কুমারী পুজো, বড়িশা প্লেয়ার্স কর্নারে পুষ্পাঞ্জলি মহারাজেরপাড়ায় পাড়ায় শুরু সন্ধিপুজোর প্রস্তুতি, বেলুড় মঠে কুমারী পুজো, বড়িশা প্লেয়ার্স কর্নারে পুষ্পাঞ্জলি মহারাজের

English summary
heavy rain and storm in north bengal destroyed many puja pandal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X