• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজ খেকে গোটা দেশে চালু হল হ্যাশট্যাগ টোলপ্লাজা

  • By অভীক
  • |

সোমবার মধ্যরাত থেকেই সারা দেশজুড়ে সমস্ত টোলপ্লাজায় বাধ্যতামূলক হতে চলেছে ফাসট্যাগ প্রক্রিয়া। এতদিন ধরে ফাশট্যাগ চালু থাকলেও টোলপ্লাজায় জেনারেল লেন দিয়েই বেশিরভাগ গাড়ি নগদ টাকা গিয়ে পার হয়ে যেত। এবার থেকে সেই সুবিধা থাকবে না।

গাড়িতে আজ থেকে চালু হচ্ছে FasTag, না থাকলেই জরিমানা!

আজ খেকে গোটা দেশে চালু হল হ্যাশট্যাগ টোলপ্লাজা

কেন্দ্রীয় সড়ক-পরিবহণ মন্ত্রক থেকে জানানো হয়েছে, গাড়িতে ফ্যাশট্যাগ না লাগালে জরিমানার টাকা দ্বিগুণ হতে পারে। এই বিষয়ে ইতোমধ্যেই রাজ্য পরিবহণ দফতর থেকে গাড়ির মালিকদের মেসেজ দেওয়া শুরু করে দেওয়া হয়েছে। এও জানিয়ে দেওয়া হয়েছে, গাড়ির কাঁচে ফাসট্যাগ লোগো যেমন বাধ্যতামূলক, তেমনি এই ইস্যুতে টোল প্লাজায় কোনও অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে ব্যাপারে সব চালকদের সচেতন করে দেওয়া হয়েছে। ফাসট্যাগ না ব্যবহার করা হলে ঘটনাস্থলেই ৩০০টাকা জরিমানা ও পরবর্তী ধাপে ৫০০টাকা জরিমানা দেওয়ার নির্দেশ জারি করা হয়েছে। অন্যদিকে, এখনও রাজ্যের বেশির ভাগ বাস ও ট্রাকে লাগানো হয়নি ফাসট্যাগ। পরিস্থিতির চাপে নাজেহাল অবস্থা রাজ্য পরিবহণ দফতর ও গাড়ির মালিকদের।

প্রসঙ্গত, গত বছর থেকেই কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী নীতিন গড়করি জানিয়েছিলেন, জাতীয় সড়কের সব টোলপ্লাজায় ফাশট্যাগ চালু করার পদ্ধতি মেনে চলতে হবে সব গাড়িকেই। ১ জানুয়ারি থেকে চালু হওয়ার কথা থাকলেও তা হয়নি। এবার সোমবার মধ্যরাত থেকে ফাশট্যাগ চালু করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় মন্ত্রক। তবে দেরি করে চালু হবেও পরিস্থিতি কোনও ক্ষেত্রেই তা পাল্টে যায়নি। এদিন মধ্যরাত থেকে ফাশট্যাগ না লাগালে আটকে পড়বে বহু গাড়ি। তবে এই নিয়মের বিরোধীতা করেছেন রাজ্যের বহু ট্রাকচালক ও বাস চালকরা।

ফিরছে 'নস্টালজিয়া', বঙ্গে বাজিমাত করতে বিজেপির ভরসা সোভিয়েত জমানার বমপন্থা!

English summary
Hashtag Tollplaza start from today allover India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X