• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাষ্ট্রপতির দরবারে রাজ্যপালের চিঠি, মুখ্যমন্ত্রীর সঙ্গে সংঘাত নিয়ে কী রিপোর্ট রাজভবনের

বসিরহাটের বাদুড়িয়ার অশান্তিকে কেন্দ্র করে রাজ্যের উত্তাল পরিস্থিতি নিয়ে রাষ্ট্রপতিকে রিপোর্ট দিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। এই রিপোর্টে রাজ্যপাল বিস্তারিত উল্লেখ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ফোনে কথোপকোথনের বিষয়টি।

এর আগে রাজ্যের তরফেও একটি পূর্ণাঙ্গ রিপোর্ট পাঠানো হয় রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কাছে। এদিন সকালেই তৃণমূলের মহাসচিব তথা পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় রাষ্ট্রপতি ও স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে রিপোর্ট পাঠান। দু'পক্ষের রিপোর্টই রাষ্ট্রপতির দরবারে পৌঁছনোয় রাজ্যপাল-মুখ্যমন্ত্রী সংঘাত অন্য মাত্রা এনে দিল এবার।

রাজ্যের পরিস্থিতি নিয়ে রাষ্ট্রপতির দরবারে রাজ্যপালের চিঠি

গত দু'দিন ধরেই বাদুড়িয়াকাণ্ডকে ঘিরে রাজ্যের পরিস্থিতি উত্তাল। বিশেষ করে মুখ্যমন্ত্রীকে ফোন করে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে নির্দেশ ও তারপর মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মলনে যেভাবে রাজ্যপালকে কাঠগড়ায় তোলেন তাতে উত্তপ্ত হয়ে ওঠে রাজ্য রাজনীতি। রাজভবনের তরফে পর পর দু'দিন বিজ্ঞপ্তি জারি করে মুখ্যমন্ত্রীকে জবাব দেওয়া হয়।

এবার সেই তরজা পৌঁছল রাষ্ট্রপতির দরবার পর্যন্ত। রাজ্যপালের বক্তব্যে তিনি অপমানিত হয়েছেন বলে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছিলেন এমন অপমানিত আগে কোনওদিনও হননি তিনি। পাল্টা তাঁর বিরুদ্ধে অভিযোগ তোলা হয়, তিনিই সাংবাদিক সম্মেলনে রাজ্যপালের সঙ্গে কথোপকোথনের বিষয়টি উত্থাপন করে রাজ্যপাল ও রাজভবনকে অপমান করেছেন।

এদিনও দু'পক্ষের জবাব, পাল্টা জবাবে সংঘাত চরম আকার নেয়। তারপরই বিজ্ঞপ্তি জারি করে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে অনাস্থা প্রকাশ করেন রাজ্যপাল। শেষপর্যন্ত তিনিও রাজ্যপালের দরবারে হাজির হলেন। জানা গিয়েছে, রাষ্ট্রপতিকে লেখা রাজ্যপালের চিঠিতে বাদুড়িয়ার ঘটনা ছাড়াও রাজ্যের সার্বিক পরিস্থিতির কথা উল্লেখ করা হয়েছে।

এছাড়া তৃণমূল কংগ্রেস ও মুখ্যমন্ত্রী রাজ্যপালের পদকে কীভাবে অসম্মান করেছেন, তারও ব্যাখ্যা করা হয়েছে চিঠিতে। রাজ্যপালের মুখ্যমন্ত্রীর কাছে শুধু জানতে চেয়েছিলেন, শান্তিরক্ষার জন্য রাজ্য কী কী পদক্ষেপ নিয়েছে। মুখ্যমন্ত্রী দুঃখপান এমন কিছু তিনি বলেননি বলে এই চিঠিতে উল্লেখ করা হয়েছে।

English summary
Governor sends report to President about West Bengal's law and order situation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X