• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরও আধুনিক হয়েছে এটিএম জালিয়াতির পদ্ধতি! প্রাথমিক তদন্তে চাঞ্চল্যকর তথ্য

ব্যাঙ্ক কর্তৃপক্ষ জালিয়াতি রুখতে নতুন প্রযুক্তির এটিএম কার্ড বাজারে আনছে। আর তার সঙ্গে পাল্লা দিয়ে নিজেদের প্রতারণার পদ্ধতিও এখন বদলে ফেলছে এটিএম হ্যাকাররা। যাদবপুর এলাকায় এটিএম জালিয়াতিতে এমনই তথ্য উঠে আসছে।

অত্যাধুনিক স্কিমির মেশিন

অত্যাধুনিক স্কিমির মেশিন

আগের জালিয়াতির সঙ্গে পরিচিত গোয়েন্দা আধিকারিকরা বলছেন, এবার হয়ত অত্যাধুনিক স্কিমিং মেশিন ব্যবহার করা হয়েছে।

যে ভাবে কাজ

যে ভাবে কাজ

গোয়েন্দাদের অনুমান, আধুনিক এই স্কিমিং মেশিনের একদিকে চিপে থাকা তথ্য কপি হচ্ছে আৎ অন্যদিকে থাকা ২ টি ম্যাগনেটিক স্ট্রিপের তথ্য কপি হয়ে যাচ্ছে।

এটিএম কি প্যাডের ওপরে ক্যামেরা

এটিএম কি প্যাডের ওপরে ক্যামেরা

গোয়েন্দারা মনে করছেন, ক্যামেরার সঙ্গে যুক্ত থাকছে এই স্কিমিং মেশিনটি। ক্যামেরা থাকছে এটিএম-এর কি প্যাডের ঠিক ওপরে। টাকা তোলার সময় কার্ড মেশিনে দিলে যেমন তথ্য হ্যাকারদের কাছে যাচ্ছে, ঠিক অন্যদিকে ক্যামেরার মাধ্যমে কার্ডের পিনও চলে যাচ্ছে হ্যাকারদের কাছে।

পিছনে থাকতে পারে নতুন গ্যাং

পিছনে থাকতে পারে নতুন গ্যাং

রবিবার ও সোমবার মিলিয়ে যাদবপুর এলাকায় ত্রিশটিরও বেশি এটিএম প্রতারণার অভিযোগ জমা পড়ে থানায়। এরপরেই তদন্ত শুরু করে কলকাতা পুলিশ। এথিক্যাল হ্যাকারদের সঙ্গে কথা বলার পাশাপাশি নির্দিষ্ট কিছু এটিএম খতিয়ে দেখেন গোয়েন্দারা। দিল্লির বিভিন্ন এটিএম থেকে টাকা তোলার অভিযোগ ওঠায় কলকাতা পুলিশের একটি বিশেষ দল গিয়েছে সেখানে। গতবছরে এটিএম প্রতারণার সময় সামনে এসেছিল রোমানিয়ার গ্যাং-এর কথা। এবারও তাদের মানই সামনে আসছে। ফলে আগেকার সূত্র ধরেই তদন্ত শুরু করা হলেও, নতুন কোনও গ্যাং-এর যুক্ত থাকার কথা একেবারে উড়িয়ে দিচ্ছেন না তদন্তকারীরা।

English summary
From primary investigation shows ATM fraudstar are using advanced scheming machine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X