গভীর সংকটে জ্যোতি বসুর প্রথম মন্ত্রিসভার সদস্য অশোক মিত্র, পাশে নেই কেউ

Subscribe to Oneindia News

বুকে সংক্রমণ ও হাড়ের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রাক্তন অর্থমন্ত্রী তথা বিশিষ্ট অর্থনীতিবিদ অশোক মিত্র। রবিবার রাতে তাঁকে আলিপুরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছেন তিনি। শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ ঠিকঠাক কাজ করছে না।

গভীর সংকটে জ্যোতি বসুর প্রথম মন্ত্রিসভার সদস্য অশোক মিত্র, পাশে নেই কেউ

রবিবার রাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তারপরই তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন ভাইপো অরিন্দম মিত্র। তিনি আলিপুরের হাসপাতালে ভর্তি করার পর অশোকবাবুর চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড তৈরি করা হয়েছে। চিকিৎকরা জানিয়েছেন তাঁর কিছু নিউরো সমস্যাও রয়েছে।

হাসপাতালে সূত্রে জানা গিয়েছে জ্যোতি বসুর প্রথম মন্ত্রিসভার এই সদস্যের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তাঁকে নিরন্তর পর্যবেক্ষণে রাখা হয়েছে। তিনি ভর্তি রয়েছেন ইনসেনটিভ কেয়ার ইউনিটে। তাঁর বুকে ও ফুলফুসে সংক্রমণ দেখা দিয়েছে। উরুর একটি হাড়ও ভেঙেছে।

তবে এখনও পর্যন্ত প্রবীণ কমিউনিস্ট নেতার পাশে দাঁড়াতে দেখা যায়নি পার্টির অন্য কোনও নেতাকে। তিনি একাকী লড়াই চালাচ্ছেন হাসপাতালের বেডে। এমনকী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও দেখা যায়নি প্রাক্তন অর্থমন্ত্রীর পাশে দাঁড়াতে। এর আগে তিনি সৌজন্যের রাজনীতিতে নজির সৃষ্টি করে জ্যোতি বসু, বুদ্ধদেব ভট্টাচার্যদের পাশে দাঁড়িয়েছেন। এখন দেখার দেশের অন্যতম সেরা এই অর্থনীতিবিদ বামপন্থী নেতার পাশে দাঁড়ান কি না।

English summary
Former finance minister of West Bengal Ashok Mitra has admitted to hospital. He is ill for senescent disease.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.