India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

"ভুল তথ্য ছড়িয়ে মানুষকে প্রতারণা করছে বিজেপি", জুবায়েরের গ্রেফতারি নিয়ে সরব মমতা,

Google Oneindia Bengali News

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়ের এবং মুম্বাই-ভিত্তিক সামাজ কর্মী তিস্তা সেটালভাদের সাম্প্রতিক গ্রেপ্তারের জন্য বিজেপিকে আক্রমণ করলেন।

ভুল তথ্য ছড়িয়ে মানুষকে প্রতারণা করছে বিজেপি, জুবায়েরের গ্রেফতারি নিয়ে সরব মমতা,

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, "বিজেপির সোশ্যাল মিডিয়া সবই জাল ভিডিও এবং ভুল তথ্য ছড়িয়ে মানুষকে প্রতারণা করছে। যখন আপনার নেতারা নোংরা ভুল তথ্য ছড়ায় এবং অন্যদের অপমান করে, তখন আপনি তাদের গ্রেপ্তার করবেন না। তখন একদম চুপ করে থাকা হয়। এমনকি তারা মানুষকে হত্যা করলেও তাদের স্পর্শ করা হবে না, কিন্তু আমরা যদি সত্য বলি তবে আমাদের লক্ষ্যবস্তু করা হবে। কেন তারা জুবায়েরকে গ্রেফতার করল? সে কি করেছিল? তিস্তাকে কেন গ্রেফতার করলেন? কি করেছে সে? আজ সারা বিশ্ব এর নিন্দা করছে।"

জুবায়েরকে সোমবার দিল্লি পুলিশের বিশেষ সেল দ্বারা ধর্মীয় অনুভূতিতে আঘাত করা এবং দাঙ্গা উসকে দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল এবং দিল্লির একটি আদালত তাকে জামিন অস্বীকার করার পরে তাকে একদিনের পুলিশ রিমান্ডে পাঠানো হয়েছিল। জুবায়েরকে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগকারী এক টুইটার ব্যবহারকারীর অভিযোগের ভিত্তিতে মামলাটি নথিভুক্ত করা হয়। জুবায়েরকে ২০২০ সালের একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল, তবে বর্তমান মামলাটি অবিলম্বে দায়ের করার পরে তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা ১৫৩ (দাঙ্গা সৃষ্টির অভিপ্রায়ে উস্কানি দেওয়া) এবং ২৯৫এ (ইচ্ছাকৃত এবং বিদ্বেষপূর্ণ কাজ যা কোন শ্রেণীর ধর্ম বা ধর্মীয় বিশ্বাসের অবমাননা করে ধর্মীয় অনুভূতিকে ক্ষুব্ধ করার উদ্দেশ্যে) এর অধীনে অভিযুক্ত করা হয়েছে। .

এদিকে, ২০০২ সালের গুজরাট সাম্প্রদায়িক হিংসার সঙ্গে জড়িত নির্দোষ ব্যক্তিদের ফাঁস করার জন্য প্রমাণ জালিয়াতির অভিযোগে একটি মামলায় অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার আরবি শ্রীকুমারের সাথে সমাজ কর্মী তিস্তা সেটালভাদকে গ্রেপ্তার করা হয়েছিল। ২ জুলাই পর্যন্ত তারা গুজরাট পুলিশের হেফাজতে রয়েছে।

২০০২ সালের সাম্প্রদায়িক হিংসার মামলায় সুপ্রিম কোর্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি এসআইটি দ্বারা দেওয়া ক্লিন চিটকে বহাল রাখার একদিন পরে সপ্তাহান্তে তাদের গ্রেপ্তার করা হয়েছিল এবং বলেছিল যে যারা "পাত্রটি ফুটিয়ে রাখার" চেষ্টা করছে তাদের কাঠগড়ায় থাকা দরকার।

জুবায়ের একজন বিশিষ্ট ভারতীয় সাংবাদিক। মোহাম্মদ জুবায়ের ২০১৭ সালে ফ্যাক্ট-চেকিং ওয়েবসাইট 'AltNews' শুরু করেছিলেন। দেশে ভুল তথ্য এবং ভুয়ো খবরের বিরুদ্ধে লড়াই করার জন্য পরিশ্রমী কাজের জন্য ওয়েবসাইটটি দ্রুত জনপ্রিয়তা লাভ করে। 'AltNews' থেকে সত্যতা যাচাই করা খবর প্রায়শই জুবায়ের টুইটারে শেয়ার করেন যেখানে তার ৫ লক্ষের বেশি ফলোয়ার রয়েছে।

মমতা আপাদমস্তক দুর্নীতিগ্রস্ত! ১৭ হাজার চাকরি নিয়ে পাল্টা দিলেন 'বিকাশবাবু’ মমতা আপাদমস্তক দুর্নীতিগ্রস্ত! ১৭ হাজার চাকরি নিয়ে পাল্টা দিলেন 'বিকাশবাবু’

English summary
mamata banerjee attacks BJP for mohammed zubair arrest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X