• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমফান দুর্নীতি মামলায় ক্যাগ রিপোর্ট তলব কলকাতা হাইকোর্টের

  • |

আমফানের ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দুর্নীতির অভিযোগে মামলায় ক্যাগ রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। আগামী তিন মাসের মধ্যে ক‌্যাগ ( কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল অফ ইন্ডিয়া) কে এই রিপোর্ট পেশ করতে হবে হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

আমফান দুর্নীতি মামলায় ক্যাগ রিপোর্ট তলব কলকাতা হাইকোর্টের

এদিন ডিভিশন বেঞ্চের স্পষ্ট নির্দেশ, আম্ফান দুর্নীতি নিয়ে ওঠা অভিযোগের প্রেক্ষিতে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের বন্টনের কার্য সম্পাদন ও অর্থনৈতিক বিষয়ে বিস্তারিত ভাবে জানাতে হবে ক্যাগ কে। পাশাপাশি, কাদের কাদের মধ্যে টাকা প্রদান করা হয়েছে, কাদের হাত দিয়ে এই টাকা গিয়েছে এবং কোন কোন অফিসার জড়িত রয়েছে তা বিস্তারিত ভাবে জানাবে ক্যাগ।

অন্যদিকে, রাজ্য সরকারকেও আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে ক্যাগকে সবরকম সহযোগিতা করতে হবে। তিন মাস পর মামলার পরবর্তী শুনানি। হাইকোর্টের প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণাণ এবং অরিজিত বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে।

গত ১৬ মে আমফানের তান্ডবে লন্ডভন্ড হয়ে যায় সুন্দরবনের বিস্তীর্ণ এলাকা। ব্যাপক ক্ষতি হয় পূর্ব মেদিনীপুরের একাধিক ব্লকেও। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছিল রাজ্য সরকার। কিন্তু অভিযোগ, সরকারি সেই ক্ষতিপূরণ থেকে বঞ্চিত হয়েছেন বহু মানুষ। এনিয়ে কলকাতা হাইকোর্টে ৫ টি জনস্বার্থ মামলা দায়ের হয়। প্রথম মামলা দায়ের করেন খয়রুল আনম শেখ নামে পেশায় একজন চাষী ও সমাজ কর্মী। এছাড়াও উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার কৃষক সমিতি, ব্যারাকপুরে বিজেপি সাংসদ অর্জুন সিং ও একই অভিযোগে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়।

কলকাতাঃ আমফান দুর্নীতিতে হাইকোর্টের নির্দেশকে স্বাগত জানালেন মুকুল রায়

'বহিরাগত'র পর বিজেপির পঞ্চ পাণ্ডবকে 'ট্যুরিস্ট গ্যাং' বলে আক্রমণ তৃণমূল কংগ্রেসের

English summary
For Amphan money laundering issue high court demands CAG report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X