• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারের খরচে দেদার খানা-পিনা, মেডিকেল কলেজের ডাক্তার-নার্সদের খাবারের বিল ঘিরে বিতর্ক তুঙ্গে

এম আর বাঙ্গুর হাসপাতালের পর করোনা চিকিৎসার জন্য কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালকে বরাদ্দ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে যাঁরা করোনা রোগীদের চিকিৎসার জন্য দিনরাত এক করেছিলেন তাঁদের জন্য খাবারের বন্দ্যোবস্ত করে রাজ্য সরকার। গত ২ মাস ২০ দিনে সেই হাসপাতালে ডাক্তার ও নার্সদের খাবারের বিল ২ কোটিতে পৌঁছে গিয়েছে। তাতেই বিতর্ক তৈরি হয়েছে।

হাসপাতালে খাবারের বিল

হাসপাতালে খাবারের বিল

কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা চিকিৎসায় নিয়োজিত ডাক্তার এবং নার্সদের জন্য খাবারের বন্দ্যোবস্ত করেছিল রাজ্য সরকার। যাঁরা ২৪ ঘণ্টা এই হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসায় নিয়োজিত ছিলেন সেই সব ডাক্তার ও নার্সদের জন্য বরাদ্দ করা হয়েছিল খাবার। ২ মাস ২০ দিন পর সেই খাবারের বিল দেখে চক্ষু চড়ক গাছ অবস্থা স্বাস্থ্য দফতরের।

 খাবারের বিল বিতর্ক

খাবারের বিল বিতর্ক

প্রায় আড়াই মাসে কলকাতা মেডিকেল কলেজে কোভিড চিকিৎসায় নিয়োজিত ডাক্তার ও নার্সদের খাবারের বিল হয়েছে ২ কোটি টাকা। তাই নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। যাঁরা ২৪ ঘণ্টা হাসপাতালে ছিলেন তাঁদের জন্যই এই খাবার দেওয়া হয়েছিল। কিন্তু মনে করা হচ্ছে নাইট ও মর্নিং শিফটে থাকা ডাক্তার ও নার্সরাও দুপুরের খাবারে ভাগ বসিয়েছেন। তাতেই এতো বিপুল পরিমান খাবারের বিল এসেছে।

প্রতিদিন ৪৫০ প্লেট খাবার অর্ডার

প্রতিদিন ৪৫০ প্লেট খাবার অর্ডার

খোঁজ নিয়ে স্বাস্থ্য দফতর জানতে পেরেছে মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিন ৪৫০ প্লেট খাবার অর্ডার হয়েছে। এবার থেকে তাই ১৬০ থেকে ১৭০টি প্লেট ছাড়া পাঠানো হবে না বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। কড়া নজরদারির মধ্যে খাবার বিতরণ করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর।

মেডিকেল কলেজে বিক্ষোভ

মেডিকেল কলেজে বিক্ষোভ

কোভিড চিকিৎসা চলাকালীন কলকাতা মেডিকেল কলেজে অবস্থান বিক্ষোভে বসেছিলেন জুনিয়র ডাক্তার ও ছাত্ররা। তাঁরা দাবি করেছিলেন কোভিড চিকিৎসার সঙ্গে অন্য রোগীদের চিকিৎসাও শুরু করা হোক মেডিকেল কলেজ হাসপাতালে। নইলে রোগীদের পাশাপাশি তাঁদের নিজেদের পড়াশোনায় ক্ষতি হয়ে যাচ্ছিল।

English summary
Food bill of Kolkata Medical college hospitals doctors and nurs become huge
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X