• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুস্থ আছি, করোনা টিকা নেওয়ার পর বললেন ফিরহাদ হাকিম

  • By অভীক
  • |

'সুস্থ আছি। এই টিকা নেওয়ার সুযোগ মেলায় ভাগ্যবান মনে হচ্ছে নিজেকে। আশা করছি এই ট্রায়াল সফল হবে।' বুধবার কোভ্যাক্সিনের তৃতীয় পর্যায়ের ট্রায়ালের টিকা নিয়ে জানালেন কলকাতা পৌর নিগমের বর্তমান প্রশাসক তথা রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।

সুস্থ আছি, করোনা টিকা নেওয়ার পর বললেন ফিরহাদ হাকিম

পূর্ব ঘোষণা মতো বুধবার বেলেঘাটা নাইসেডে গিয়ে করোনার পরীক্ষামূলক টিকা নিলেন রাজ্যের পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। এদিন থেকেই নাইসেডে শুরু হয়েছে ভারত বায়োটেকের করোনা টিকা কোভ্যাক্সিনের তৃতীয় পর্যায়ের ট্রায়াল। এদিন দুপুরে রাজ্যপাল জগদীপ ধনকড় এই ট্রায়াল প্রক্রিয়ার সূচনা করেন।

Positive Story : কলকাতাঃ ভালো আছি কোভ্যাক্সিনের ট্রায়ালের পর প্রতিক্রিয়া ফিরহাদের

টিকা নেওয়ার পর এদিন ফিরহাদ হাকিম বলেন, 'সুস্থ আছি। এই টিকা নেওয়ার সুযোগ মেলায় ভাগ্যবান মনে হচ্ছে নিজেকে। আশা করছি এই ট্রায়াল সফল হবে। আমাদের উপর এই টিকা প্রয়োগ করে যে ফলাফল আসবে তা দিয়ে ভবিষ্যতে দেশের কোটি কোটি মানুষের উপকার হবে বলে আশা করছি। মানুষের স্বার্থে প্রাণ গেলেও রাজি।' ফিরহাদ এদিন আরও জানান, অক্সফোর্ডের টিকা আর ভারত বায়োটেকের টিকার প্রস্তাব একসঙ্গে তাঁর কাছে এলে তিনি ভারত বায়োটেকের কোভ্যাক্সিনই আগে নিতেন, কারণ এটি দেশের বিজ্ঞানীদের তৈরি।

রাজ্যপাল এদিন এই ট্রায়াল প্রক্রিয়ার উদ্বোধন করতে গিয়ে অভিযোগ করেছিলেন, করোনার চিকিৎসার সরঞ্জাম কেনার টাকা নিয়ে দূর্নীতি হয়েছে। সেই প্রসঙ্গে ফিরহাদ এদিন বলেন, 'এটা রাজনীতির জায়গা না। ওর মন্তব্যের জবাব অন্যত্র দেব। উনি অন্যায় করছেন। রাজ্যপাল পদের যোগ্য না উনি, পদের মর্যাদা রাখছেন না।'

প্রসঙ্গত, কলকাতায় মোট হাজার জনের উপর কোভ্যাক্সিনের পরীক্ষা হওয়ার কথা। বুধবার থেকে সেই প্রক্রিয়া শুরু হয়। রাজ্যে প্রথম যিনি কোভ্যাক্সিনের টিকা নিলেন তাঁর নাম বিপ্লব যশ।

মুর্শিদাবাদে জটিল অস্ত্রোপচারে প্রাণ বাঁচাল ষোড়শী কিশোরীর

English summary
Firhad Hakim took Coronavirus vaccine in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X