Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

১২ ঘণ্টা পরেও নিয়ন্ত্রণে আসেনি আর্মেনিয়ান ঘাটের আগুন, বন্ধ চক্ররেল পরিষেবা

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

কলকাতায় আর্মেনিয়ান ঘাটে পোর্টট্রাস্টের গোডাউনে লাগা আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি। এখনও কাজ করে চলেছে দমকলের ১৫ টি ইঞ্জিন। আগুনের জেরে বন্ধ চক্ররেল পরিষেবা। বন্ধ রয়েছে হাওড়া ও আর্মেনিয়ান ঘাটের মধ্যে ফেরি সার্ভিসও।

[আরও পড়ুন:বুধবার ফের সিআইডি দফতরে ঋতব্রত, রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ ]

এখনও নিয়ন্ত্রণে আসেনি আর্মেনিয়ান ঘাটের আগুন, বন্ধ চক্ররেল পরিষেবা

আগুন লেগেছিল মঙ্গলবার রাত আটটা নাগাদ। পোর্টট্রাস্টের জায়গায় কোনও একটি পরিবহণ সংস্থার গোডাউনে প্রচুর পরিমাণে দাহ্য তেল মজুত ছিল। আগুন লাগার পর একের পর এক ব্যারেল বিস্ফোরণ ঘটতে থাকে। গঙ্গার দিকে থেকে হাওয়া চলতে থাকায় আগুনও ছড়িয়ে পড়ে। রাতেই এলাকায় যায় দমকলের ২২ টি ইঞ্জিন। স্ট্র্যান্ড রোডে যান চলাচল আংশিক বন্ধ করে দেওয়া হয়। বন্ধ করা হয় চক্ররেল পরিষেবা এবং হাওড়া থেকে আর্মেনিয়ান ঘাটের ফেরি পরিষেবাও।

সারা রাত ধরে আগুন নেভানোর চেষ্টা চালিয়ে গিয়েছেন দমকলকর্মীরা। গঙ্গা থেকে রিলে পদ্ধতিতে জল তুলে দেওয়া ছাড়াও ফোমও ব্যবহার করা হয়। রাস্তার সামনের দিকের আাগুন কিছুটচা নিয়ন্ত্রণে আসলেও পুরো আগুন নিয়ন্ত্রণে আসতে আরও বেশ কয়েকঘণ্টা সময় লাগবে বলে জানিয়েছে দমকল। বুধবার সকাল থেকে দমকলের ১৫ টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করে চলেছে।

আগুন লাগার খবর পেয়ে মঙ্গলবার রাতেই ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। তিনি জানা, কাদের অধীনে এই গুদাম রয়েছে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার সকালে যে অংশে আগুন জ্বলছে, সেই অংশে সরাসরি জল কিংবা ফোম না পৌঁছনোয় আগুন নেভাতে সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন দমকল কর্মীরা।

English summary
Fire at Armenian Ghat godown in Kolkata is still not under control. 15 fire tenders are in work. Fire broke out at about 8pm on Tuesday.
Please Wait while comments are loading...