• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের আইএস মডিউল মুসাকে জেরা করতে কলকাতায় মার্কিন গোয়েন্দা সংস্থা

  • By Sanjay
  • |

কলকাতা, ৮ ডিসেম্বর : আইএসের ভারতীয় মডিউল মুসাকে জেরা করতে কলকাতায় এলেন মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই-এর প্রতিনিধিরা। এনআইএ-র সঙ্গে যোগাযোগ করেই এদেশে এসেছেন মার্কিন গোয়েন্দারা। ধৃত জঙ্গি মুসা ওরফে মহম্মদ মসিউদ্দিনের আইএস যোগ খতিয়ে দেখবেন তাঁরা।

গত জুলাইয়ে বর্ধমান স্টেশন থেকে সিআইডি-র জালে ধরা পড়ে মুসা। আইএস চর সন্দেহেই তাকে গ্রেফতার করে সিআইডি। পরে তাকে জাতীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের হেফাজতে তুলে দেওয়া হয়। তারপরই উঠে আসে মুসার বাংলাদেশ যোগ।

ভারতের আইএস মডিউল মুসাকে জেরা করতে কলকাতায় মার্কিন গোয়েন্দা সংস্থা

ক্রমেই স্পষ্ট হয়ে ওঠে বাংলাদেশের জঙ্গি সংগঠন জামায়েত-উল-মুজাহিদিন বা জেএমবি-র সঙ্গে আইএস যোগের বিষয়টি। বীরভূমের লাভপুরের বাসিন্দা ওই যুবকের সঙ্গে খাগড়াগড়কাণ্ডের যোগও পাওয়া যায়। খাগড়াগড় কাণ্ডের অন্যতম অভিযুক্ত আমজাদ আলি ওরফে শেখ কাজলের সঙ্গে তার নিয়মিত যোগাযোর ছিল বলে জানতে পারে এনআইএ।গোয়েন্দা অফিসারদের কথায়, মুসা নিজে স্বীকার করেছে এ কথা।

মুসার আমজাদ-যোগ বেরিয়ে পড়তেই জেএমবি ও আইএস যোগও স্পষ্ট হয়। ভারেত আইএস মডিউল রয়েছে এবং সে ধরা পড়েছে জাতীয় তদন্তকারী সংস্থার হাতে, এ খবর জানার পরই মার্কিন গোয়েন্দা সংস্থা আসতে চেয়েছিল ভারতে। এতদিন পর মার্কিন গোয়েন্দারা ভারতে আসেন মুসাকে জেরা করতে। মুসার সঙ্গে প্রত্যক্ষ যোগাযোগ ছিল ভারতে আইএস প্রধান সফি আরমারের।

English summary
আইএসের ভারতীয় মডিউল মুসাকে জেরা করতে কলকাতায় এলেন মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই-এর প্রতিনিধিরা। এনআইএ-র সঙ্গে যোগাযোগ করেই এদেশে এসেছেন মার্কিন গোয়েন্দারা।
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X