• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বেসরকারি বাসের সংকট কাটাতে কলকাতায় চলবে অতিরিক্ত ট্রাম

  • By Avik
  • |

বেসরকারি বাসের সংকট কাটাতে এবং দুর্ভোগ থেকে যাত্রীদের কিছুটা স্বস্তি দিতে এবার অতিরিক্ত ট্রাম চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য পরিবহন। রাজাবাজার থেকে হাওড়া ব্রিজ পর্যন্ত শহরের অন্যতম এই ব্যস্ত রুটে ২৫ মিনিট অন্তর চলবে এই ট্রাম। এদিন থেকে আপাতত ১৬টি ট্রাম সেট দিয়ে দেওয়া হচ্ছে এই রুটের পরিষেবা। প্রথম দিনেই এই রুটে যে সংখ্যক যাত্রী হয়েছে তাতে খুশি পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহন নিগম।

বেসরকারি বাসের সংকট কাটাতে কলকাতায় চলবে অতিরিক্ত ট্রাম

প্রসঙ্গত, রাজ্য ও বেসরকারি বাস সংগঠনের সংঘাত এখনো মেটেনি। যার ফল ভোগ করতে হচ্ছে সাধারণ মানুষকেই। লোকাল ট্রেন, মেট্রো চালু না হলেও, ধীরে ধীরে চালু হয়েছিল বাস-অটো পরিষেবা। চালু হয় ফেরি পরিষেবাও। কিন্তু সম্প্রতি রাজ্য ও বেসরকারি সংগঠনের সংঘাতের আপাতত বাদুড়ঝোলা দৌড় করতে হচ্ছে সাধারণ নিত্যযাত্রীদের। আর সেখানেই ইতি টানতে নতুন ট্রাম পরিষেবা চালু করছে রাজ্য। এর আগে রাজাবাজার থেকে টালিগঞ্জ টালিগঞ্জ রুটে ট্রাম পরিষেবা চালু ছিল।

বর্তমানে এই অবস্থায় আপাতত ঠিক হয়েছে ৩০ মিনিট অন্তর বালিগঞ্জ থেকে টালিগঞ্জ রুটে মিলবে এই পরিষেবা। সকাল ৭টা থেকে রাত ৮টা অবধি পাওয়া যাচ্ছে এই পরিষেবা। এখন দু'কামরার ট্রাম চালানো শুরু হয়েছে। ট্রামের চালক ও কন্ডাক্টর উভয়েই পিপিই কিট পরা বাধ্যতামূলক। যত আসন তত যাত্রী নিয়ে পরিষেবা চালু হয়েছে। রাজ্য পরিবহন নিগম আশা করছে এখন থেকে যথেষ্ট যাত্রী হবে ট্রামে৷ এখন ট্রিপ শেষ করে ফেরার পরে বালিগঞ্জ, টালিগঞ্জ, রাজাবাজার ডিপোতে স্যানিটাইজ করা হচ্ছে ট্রাম। হাওড়া ব্রিজ এলাকাতেও একই ভাবে ট্রাম স্যানিটাইজ করা হবে শীঘ্রই।

উল্লেখ্য, গত মাসেই বালিগঞ্জ থেকে টালিগঞ্জ রুটে ট্রাম পরিষেবা চালু হয়ে গিয়েছে। এবার চালু হয়ে গেল হাওড়া ব্রিজ থেকে রাজাবাজার অবধি ট্রাম চলাচল। বৃহস্পতিবার এই রুটে পরীক্ষামূলক ভাবে ট্রাম চালানো হয়।

English summary
Extra trams to run in Kolkata as private buses scarce during coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X