• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের জেল হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়, করলেন না আর জামিনের আবেদনও

  • |
Google Oneindia Bengali News

ফের জেল হেফাজতেই গেলেন পার্থ চট্টোপাধ্যায়। তবে আজ বুধবার নতুন করে কোনও জামিনের আবেদন জানাননি তিনি। গোটা পুজোটাই জেলেই কেটেছে পার্থ চট্টোপাধ্যায়ের। এর আগে একাধিকবার জামিনের জন্য আবেদন করেন তিনি। এমনকি যে কোনও শর্তে জামিন পেতে চেয়ে কার্যত কান্নাকাটি করেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।

ফের জেল হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়,

কিন্ত্য আদালত কোনও কিছুতেই কার্যত কর্ণপাত করেনি। এবার কি সেই কারনেই জামিনের আবেদন করলেন না পার্থ চট্টোপাধ্যায়? সেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

আজ বিশেষ আদালতে তোলার কথা ছিল পার্থবাবুকে। সেই মতো এসএসসি মামলায় গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রীর শুনানি হয়। আর সেই শুনানিতে আগামী ১৯ অক্টোবর পর্যন্ত ফের একবার জেল হেফাজতের নির্দেশ শোনাল আদালত। আজ মামলার শুনানিতে ভার্চুয়াল মোডে উপস্থিত ছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। যেখানে অনেকটাই বিধ্বস্ত দেখায় তাঁকে।

সেখানে গোটা আইনি প্রক্রিয়া শুনলেও নতুন করে জামিনের আবেদন এদিন করেননি পার্থ চট্টোপাধ্যায়।

অন্যদিকে আজ শান্তিপ্রসাদ সিংহ, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য এবং অশোক কুমার সাহার শুনানি হয় বিশেষ আদালতে। এসএসসি মামলাতে সবাইকেই গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এই মামলাতে মূল পান্ডা হিসাবে শান্তিপ্রসাদকে দেখিয়েছে তদন্তকারী সংস্থা। আজ মামলার শুনানিতে জামিনের আবেদন জানানো হয়।

কিন্ত্য তা গ্রাহ্য করেনি আদালত। আর এরপরেই প্রত্যেকেরই ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ বিশেষ আদালতের।

তবে এদিন কেন পার্থ চট্টোপাধ্যায় জামিনের আবেদন শোনালেন না তা নিয়ে শুরু হয়েছে জোর রাজনৈতিক চর্চা। কখনও শরীরের দোহাই দিয়ে আদালতের কাছে আবেদন চেয়েছেন তো আবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ সরব হয়েছেন প্রাক্রন শিক্ষামন্ত্রী।

বলে রাখা প্রয়োজন, স্কুল সার্ভিস নিয়োগ কেলেঙ্কারির গ্রুপ সি মামলাতে প্রথম চার্জশিট জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের। পুজোর আগেই এই সংক্রান্ত চার্জশিট আলিপুর আদালতে জমা দিয়েছেন সিবিআই আধিকারিকরা। তদন্ত শুরুর ৫১ দিনের মাথাতে নিয়োগ সংক্রান্ত কেলেঙ্কারির এই চার্জশিট জমা দিয়েছেকেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

হদিও এর আগে এই মামলাতে চার্জশিট জমা দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। যেখানে পার্থ চট্টোপাধ্যায়কেই মূল অভিযুক্ত বলে স্পষ্ট ভাবে উল্লেখ করা হয়েছে। এক্ষেত্রে জামিন পাওয়াটা যথেষ্ট কঠিন হয়ে দাঁড়িয়েছে। অন্যদিকে এটি বিশেষ বেঞ্চে শুনানি হচ্ছে। সমস্ত কিছু ভেবেই এই পার্থবাবুর এই সিদ্ধান্ত কিনা তা নিয়ে একটা প্রশ্ন রয়েছে।

অন্যদিকে গোটা পুজোতে জেলের পুজোতেই কাটিয়েছেন পার্থ। সেখানে কিছু বিশেষ ব্যবস্থা ছিল। আর এর মধ্যে প্রাক্তন শিক্ষামন্তী ছিলেন বলে খবর।

English summary
ex education minister of west bengal partha chatterjee did not get bail extended jail custody
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X